এসএসসি পরীক্ষা বাদ দিয়ে প্রেমিকের হাত ধরে পালিয়ে গেল কিশোরী


অনলাইন ডেস্ক: , আপডেট করা হয়েছে : 10-03-2024

এসএসসি পরীক্ষা বাদ দিয়ে প্রেমিকের হাত ধরে পালিয়ে গেল কিশোরী

রাজবাড়ীর গোয়ালন্দে এসএসসি পরীক্ষা বাদ দিয়ে প্রেমিকের হাত ধরে এক কিশোরী পালিয়ে গেছে বলে জানা গেছে। এ নিয়ে স্থানীয়ভাবে তোলপার চলছে।

কিশোরীর নাম মাসুমা আক্তার মায়া। সে গোয়ালন্দ শহীদ স্মৃতি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। সে গোয়ালন্দ পৌর এলাকার এক মাইক্রো চালকের মেয়ে। কিশোরীর কয়েকজন সহপাঠী জানান, কুমিল্লার একটি ছেলের সাথে মাসুমার দীর্ঘদিন ধরে মোবাইলে প্রেমের সম্পর্ক চলছিল।

বিষয়টি তার পরিবারের মধ্যে জানাজানি হলে অভিভাবকরা রাগারাগি করেন। তারা এ সম্পর্ক মেনে নেবে না বলে জানায়। এ পর্যায়ে গত ৩ মার্চ অনুষ্ঠিত পরীক্ষায় অংশ নিয়ে সে বাড়ি হতে পালিয়ে যায়। আমরা জানতে পেরেছি সে তার প্রেমিকের সাথে কুমিল্লাতে রয়েছে। তবে এসএসসি পরীক্ষার মাঝে তার এভাবে চলে যাওয়ায় আমরা খুব কষ্ট পেয়েছি। সে বাকি পরীক্ষাগুলো শেষ করে যেতে পারত। সেটা তার ভবিষ্যতের জন্য ভাল হতো।

গোয়ালন্দ উপজেলা এসএসসি পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত সচিব মহসিন আলী জানান, মাসুরা আক্তার মায়া সর্বশেষ গত ৩ মার্চ অনুষ্ঠিত ‘বাংলাদেশ ও বিশ্ব সভ্যতার ইতিহাস’ বিষয়ের পরীক্ষায় অংশ নেয়। এরপর হতে সে অনুপস্থিত রয়েছে। পরীক্ষার মাঝ পথে তার এভাবে অনুপস্থিত হয়ে যাওয়া খুবই দুঃখজনক।

তিনি আরো জানান, এ বছর গোয়ালন্দ কেন্দ্র হতে ৯৬৪ জন নিয়মিত শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। এর মধ্যে ১১ জন শুরু থেকেই অনুপস্থিত রয়েছে। ধারনা করা হচ্ছে এরা দারিদ্রতা ও বাল্য বিয়ের শিকার হয়ে এভাবে শিক্ষা জীবন হতে ঝড়ে পড়েছে। শ

হীদ স্মৃতি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক দেবজিত বিশ্বাস জানান, পরীক্ষায় মায়ার অনুপস্থিতির বিষয়ে তার পরিবারের সাথে আমরা যোগাযোগ করেছিলাম। তারা স্কুলে এসে সাক্ষাতে কথা বলতে চেয়েছিলেন। কিন্তু কেউ আসেননি।

গোয়ালন্দঘাট থানার ওসি প্রানবন্ধু চন্দ্র বিশ্বাস জানান, এ বিষয়ে থানায় কেউ কোন অভিযোগ দেয়নি। তবে ঘটনা সত্য হয়ে থাকলে তা যথেষ্ট উদ্বেগজনক।



Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]