পুলিশ লাইনন্সে ১ হাজার পেঁপে গাছের চারা রোপণ করলেন পুলিশ কমিশনার


মাসুদ রানা রাব্বানী, রাজশাহী: , আপডেট করা হয়েছে : 24-03-2024

পুলিশ লাইনন্সে ১ হাজার পেঁপে গাছের চারা রোপণ করলেন পুলিশ কমিশনার

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ লাইনস্ ও আরএমপি'র প্রস্তাবিত নতুন পুলিশ লাইনস্ মোল্লপাড়ায় আরএমপি'র উদ্যোগে এক হাজার পেঁপে গাছের চারা রোপণ করেছেন পুলিশ কমিশনার।

রবিবার (২৪ মার্চ) বিকাল ৪টায় রাজশাহী পুলিশ লাইনস্ েপেঁপে গাছের চারা রোপণ করা হয়। অনুষ্ঠানে চারা রোপণকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিভিন্ন জাতের পেঁপে গাছের চারা রোপণ করে পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার, বিপিএম। 

এসময় পুলিশ কমিশনার বলেন, পেঁপে হলো 'সুপারফুড'। কাঁচা ও পাকা দুই অবস্থাতেই খাওয়া যায়। দুই অবস্থাতেই আমাদের শরীরের রোগবালাই প্রতিরোধে সমান কার্যকর। চিকিৎসক থেকে শুরু করে পুষ্টিবিদ সবাই পেঁপে খেতে বলেন। আমাদের বাড়ির আশে-পাশে খুব সহজেই এই চারা রোপন করা যায়।

তিনি আরও বলেন, বৃক্ষরোপণ আধুনিক মানুষের জীবনে এক উৎসব। আর কিছুদিন পর বর্ষাকাল শুরু হবে। এসময় আমাদের বেশি বেশি বৃক্ষ রোপন করতে হবে। প্রাকৃতিক ভারসাম্য রক্ষা ও জলবায়ুর সমতা বজায় রাখার জন্য বৃক্ষ রোপন করা প্রয়োজন। জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব থেকে দেশকে রক্ষা করা আমাদের কর্তব্য। এজন্য আমাদের সকলের উচিত পরিবেশের ভারসাম্য রক্ষায় বেশি বেশি করে গাছ লাগানো। অব্যবহৃত ফাঁকা জায়গা গুলোতে ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণ এবং যত্ন নেওয়ার আহ্বান জানান পুলিশ কমিশনার।

এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মোঃ রশীদুল হাসান, পিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) মোহাম্মদ হেমায়েতুল ইসলামসহ আরএমপি'র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

উল্লেখ্য, গত ১৫মার্চ রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সদর দপ্তরে সৌন্দর্য বর্ধন ও পরিবেশের ভারসাম্য রক্ষায় বিভিন্ন জাতের গাছের চারা রোপণ করেন পুলিশ কমিশনার।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]