১৫দিন থেকে নিখোঁজ আদিবাসী নারী, সন্ধান চেয়ে মানববন্ধন


স্টাফ রিপোর্টার , আপডেট করা হয়েছে : 28-03-2024

১৫দিন থেকে নিখোঁজ আদিবাসী নারী, সন্ধান চেয়ে মানববন্ধন

রাজশাহীর শাহমুখদুম থানাস্থ পবা নতুনপাড়ার ১৫দিন থেকে নিখোঁজ আদিবাসী নারী সাগরীর সন্ধান চেয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে ।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বেলা ১১টার দিকে মহানগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে সচেতন রাজশাহীবাসীর ব্যানারে আদিবাসী জনগোষ্ঠীরা এই মানববন্ধন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, সাগরী নিখোঁজের ১৫দিন পেরিয়ে গেলেও পুলিশ তার কোনও সন্ধান দিতে পারেনি । পুলিশ বলে তার কাছে ফোন না থাকায় খুজে পাওয়া যাচ্ছেনা । এটা প্রশাসনের কেমন অজুহাত আমাদের বুঝে আসে না। আমরা এতো কিছু বুঝি না আগামী ১২ঘন্টার মধ্যে তার সন্ধান চাই ।

সাগরীর বাবা শম্ভু শিং জানান, আমার মেয়ে জীবিকার তাগিদে নিকটস্থ দুটি বাসা বাড়িতে কাজ করতো। গত ১৩ তারিখে এক বাড়িতে কাজে গিয়ে আর ফিরে আসেনি। খোঁজ করতে গেলে সে বাড়ির মালিক বলে কাজ শেষে আপনার মেয়ে বাড়ি ফেরার কথা বলে চলে যান । কিন্তু সেদিন থেকে আমার মেয়ে আর বাড়ি ফিরেনি ।

সাগরীর মা নিরদা রানি জানান, নিকটস্থ শাহমখদুম থানায় নিখোঁজের একদিন পর ১৪ মার্চ সন্ধ্যা ৬টায় মেয়েকে উদ্ধারের জন্য সাধারণ ডায়রি করি কিন্তু আজ ১৫ দিন পার হলেও কোন ধরণের খবর দেয়নি থানা পুলিশ । আমার মেয়ে এক সন্তানের মা। আমার নাতি তার মাকে ছাড়া সবসময় কান্নাকাটি করে । আমরা সবাই ভেঙে পরেছি । আমি আমার মেয়েকে চাই ।

নিখোজ সাগরীর ছোট বোন ঋতু বলেন, আমার বোন স্বামী পরিত্যাক্তা তাকে স্থানীয় কামাল ও সুফিয়ান নামক দুজন ব্যাক্তি মাঝেমধ্যে বিয়ের প্রস্তাব দিতো এবং উত্যক্ত করতো। আমাদের ধারণা নিখোজের ঘটনায় তারা জড়িত থাকতে পারে ।

মানববন্ধনে উপস্থিত ছিলেন,পাহাড়িয়া নেতা অন্দ্রিয়াস বিশ্বাস, জাতীয় আদিবাসী পরিষদের সাধারণ সম্পাদক গণেশ মার্ডি, জাতীয় আদিবাসী পরিষদের রাজশাহী শাখার সভাপতি বিমল চন্দ্র রাজোওয়ার, পাহাড়িয়া আদিবাসী ছাত্র পরিষদের সাবেক সভাপতি জয় খ্রীষ্টফার বিশ্বাস, উদীচী রাজশাহীর সাধারণ সম্পাদক ব্রজেন্দ্রোনাথ প্রামানিকসহ আরও অনেকেই ।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]