৯ জনের সঙ্গে এক ঘরে রাত কাটানো, কঠিন পরিস্থিতিতে নোরা


তামান্না হাবিব নিশু , আপডেট করা হয়েছে : 03-04-2024

৯ জনের সঙ্গে এক ঘরে রাত কাটানো, কঠিন পরিস্থিতিতে নোরা

ছোট থেকেই পরিবারকে সেভাবে পাশে পায়নি নোরা ফাহেতি। প্রতিটা মুহূর্তে কড়া শাসনের মধ্যে বেড়ে উঠতে হয়েছে নোরাকে। ছিল না কোনও নাচের প্রশিক্ষণ। ছোট থেকেই কড়া শাসনে বড় হয়েছেন নোরা ফাহেতি। মেনে চলতে হয়েছে একাধিক নিয়ম। হিন্দি গান শুনে নাচের স্বভাব ছিল ছোট থেকেই। তবে অনুমতী ছিল না।

লুকিয়ে লুকিয়ে মা কেবল সাপোর্ট করতেন নোরা ফাতেহিকে। তবে ডান্সার নয়, তিনি হতে চেয়েছিলেন অভিনেত্রী। বলিউডে পা রেখে বুঝেছিলেন সফরটা এতোটাও সহজ নয়। নাচের প্রস্তাব পাওয়ার পর তাই গ্রহণ করেছিলেন নোরা।বুকে এসে তাঁকে কম কটাক্ষের মুখে পড়তে হয়নি। একের পর এক কাজের প্রস্তাব পেয়ে তাঁকে রীতিমত ঠকতে হয়েছে। ভয়ানক পরিস্থিতির শিকার হতে হয়েছে তাঁকে। নোরা ফাতেহি প্রথম যখন এসেছিলেন নয় জনের সঙ্গে একটি ঘর শোয়ার করে থাকতেন। ধীরে ধীরে বলিউডের অন্দরমহলে নিজের জায়গা করে নিতে দেখা যায় তাঁকে।

বিগ বস ৯ সিজনে অংশগ্রহণ করেছিলেন নোরা। প্রিন্স নারুলার সঙ্গে তাঁর রোম্যান্টিক লিঙ্ক আপ আলোচিত হয়েছিল সে সময়। বিগ বসের বাড়িতে তাঁদের প্রেম শিরোনাম তৈরি করত রোজ। বিগ বসের পর তাঁকে দেখা যায় ব্লকবাস্টার 'বাহুবলী' ছবির একটি নাচের দৃশ্যে। কেরিয়ার শুরু হয় সেই থেকে। প্রথমদিকে অনেক হেনস্থার শিকার হয়েছিলেন নোরা।

ঠিক মতো হিন্দি বলতে পারতেন না অভিনেত্রী। একটি সাক্ষাত্‍কারে নোরা স্পষ্টই স্বীকার করেন, "হিন্দি শিখতে শুরু করেছিলাম। কিন্তু অডিশনের সময় ভয়ানক অবস্থা হত আমার। মানসিকভাবে প্রস্তুত থাকতাম না। নিজেকে খুব বোকা বলে মনে হত। কিন্তু কিছু মানুষ তো ক্ষমা করেন না। সামনাসামনি হাসাহাসি করতেন তাঁরা। বলতেন, আমি সার্কাস থেকে এসেছি। আমাকে বুলি করেছেন তাঁরাই। খুব অসম্মানজনক বলে মনে হয়েছে আমার। বাড়ি ফেরার সময় কাঁদতাম।"


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]