সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা


হাফিজুল হক,সাপাহার (নওগাঁ) প্রতিনিধি , আপডেট করা হয়েছে : 04-04-2024

সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা

নওগাঁর সাপাহারে রাতের অন্ধকারে প্রায় ৮০টি ফলন্ত আম গাছ কেটে ফেলেছে দূর্বৃত্তরা।

বুধবার দিবাগত রাতে উপজেলার তিলনা বাজারপাড়া গ্রামের মৃত আফাজ উদ্দিন এর পুত্র আমিনুল ইসলাম (৪৬) এর ১০ বছর মেয়াদী লিজ নেয়া ৮ বিঘা সম্পত্তির উপর লাগানো তিন বছর বয়সের প্রায় ৮০টি ফলন্ত আম গাছ কেটে ফেলে ব্যাপক ক্ষতি সাধন করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় আমিনুলের ছেলে শাহিন আলম বাদী হয়ে অজ্ঞাতনামা আসামী করে সাপাহার থানা একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।

বাগান মালিক আমিনুল ইসলাম বলেন, চেংকুড়ি গ্রামের মোজাম্মেল হকের কাছে থেকে ৩ বছর আগে ৮ বিঘা জমি প্রতি বিঘা ২৮ টাকা চুক্তিতে লিজ নিয়ে আম গাছগুলো নিরলস ভাবে পরিচর্যা করে আসছি। বর্তমানে এই বাগানের গাছগুলোতে আম আসতে শুরু করেছে। ঠিক এই সময়ে আমার পরিবারকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ করার উদ্দেশ্য রাতের অন্ধকারে কে বা কাহারা প্রায় ৮০ টি ফলন্ত আম গাছ কেটে ফেলেছে। এর আগেও আমার বাগানের গাছ কেটে এবং একটি পুকুরে বিষ প্রয়োগ করে আমাকে আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ করেছে কে বা কাহারা জানি না। ঘটনাগুলো সুষ্টু তদন্ত করে আসল অপরাধী খুঁজে বের করে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা গ্রহণের জন্য থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) পলাশ চন্দ্র দেব এর সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি বলেন, অভিযোগ পেয়েছি তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]