কাজল ও রানি মুখার্জির বরফ-শীতল সম্পর্কে উষ্ণতার প্রলেপ লেগেছে


তামান্না হাবিব নিশু , আপডেট করা হয়েছে : 23-04-2024

কাজল ও রানি মুখার্জির বরফ-শীতল সম্পর্কে উষ্ণতার প্রলেপ লেগেছে

মুখার্জি বাড়ির দুই কন্যা। দুজনেই একটা সময় দাপটের সঙ্গে বলিউডে রাজত্ব করেছেন। বক্সঅফিসে একের পর এক হিট ছবি দিয়েছেন তাঁরা। কথা হচ্ছে রানি ও কাজলের। কিন্তু দুই তুতো বোনের মধ্যে যে সম্পর্ক মোটেই মধুর ছিল না!

'কুছ কুছ হোত হ্যায়'-র সেটে দুই বোনকে দেখে রীতিমতো অবাক হয়েছিলেন পরিচালক করণ জোহর। কেরিয়ারের শুরু থেকেই তাঁদের মধ্যে তেমন ভাব ছিল না। তবে এখন বলিউডের দুই বাঙালি কন্যার বরফ-শীতল সম্পর্কে উষ্ণতার প্রলেপ লেগেছে। কিন্তু সম্পর্কে দিদি হওয়া সত্ত্বেও কেনই বা কাজলের সঙ্গে বলিউডের 'মর্দানি'-র দূরত্ব ছিল, প্রকাশ্যে সেবিষয়ে জানালেন রানি মুখার্জি।

সম্প্রতি কফি উইথ করণ শোয়ে করণ জোহারের অতিথি হিসাবে হাজির হয়েছিলেন কাজল-রানি। পছন্দের পরিচালকের সঙ্গে জমিয়ে আড্ডা দেন দুই নায়িকা। করণও এমন বেশ কিছু প্রশ্ন সামনে তুলে আনেন, যা নিয়ে প্রথম থেকেই রানির অনুরাগীদের কৌতূহল ছিল। করণের কথায়, তাঁদের মধ্যে শুরুতে তেমন একটা বন্ধুত্ব ছিল না, কিন্তু কেন? খুল্লমখুল্লা জবাব দেন করণের অঞ্জলি আর টিনা।

রানি স্বীকার করে নেন যে অতীতে মুখার্জি বাড়ির বোনেদের মধ্যে তেমন ভাব ছিল না। তবে সেই দূরত্বের তেমনও কোনও বড় কারণ ছিল না। তাই সময়ের সঙ্গে সবই ঠিক হয়ে গেছে। আদিত্য চোপড়ার ঘরণীর কথায়, "সব পরিবারেই মতপার্থক্য থাকে, কিন্তু যদি মতপার্থক্যের কোনও যুক্তিসঙ্গত কারণই না থাকে তাহলে কেনই বা অহেতুক এর জন্য সম্পর্কে দূরত্ব তৈরি হবে!" শুধুমাত্র তাঁদের মধ্যে 'যোগাযোগের অভাবেই সম্পর্ক ঠিক ছিল না' বলে জানান রানি মুখার্জি।

বোনের কথায় সায় দেন কাজলও। তিনি বললেন, "সত্যি তেমন কোনও কারণ ছিল না। খুব স্বাভাবিক দূরত্ব। আমাদের কাছে সেই সময়টা কাজই প্রথম গুরুত্ব পেত।" কাজলের কথা শেষ হতে না হতেই রানি বলে ওঠেন, "কারণ আমরা সবাই ছোট ছিলাম, কাজল ছোটবেলা পরিবারের ছেলেদের সঙ্গে বেশি ঘনিষ্ঠ ছিলেন। এরপর ওরা থাকত শহরে, আর আমরা থাকতাম জুহুতে। তাই খুব একটা দেখাও হত না।"

রানির কথায়, দুজনেরই বাবার মৃত্যুর পরই তাঁদের বন্ধুত্ব গাঢ় হয়েছে। একটি ইন্টারভিউতে কাজলের বোন তানিশা জানিয়েছিলেন, তিনি রানির অন্ত:সত্ত্বা হওয়ার খবর পেয়েই যোগাযোগ করেছিলেন। তবে কাজলের চেয়ে বোন তনিশার সঙ্গে তাঁর সম্পর্ক যে বেশি খোলামেলা তা স্বীকার করেছেন রানি মুখার্জি।

কাজল ও রানির মধ্যে যে ঠান্ডা লড়াই ছিল, তা বলিউডে অনেকেরই জানা। প্রকাশ্যে মুখ না খুললেও ঠারেঠোরে দু'জনেই বুঝিয়ে দিতেন সেই দূরত্বের কথা। সময়ের সঙ্গে সঙ্গে এখন অনেক পরিণত দুই বোন। স্বামী-সন্তান নিয়ে ভরপুর সংসার করছেন তাঁরা। চলতি বছর মুম্বইয়ের দুর্গাপুজোতেও পাপারাৎজিদের ক্যামেরায় দুই বোনের হাসি ঠাট্টার ছবি ধরা পড়েছে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]