রাবিতে গ্রীষ্মের ছুটি স্থগিত


রাবি প্রতিনিধি , আপডেট করা হয়েছে : 24-04-2024

রাবিতে গ্রীষ্মের ছুটি স্থগিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গ্রীষ্মের ছুটি স্থগিত করে ঈদুল আজহার সঙ্গে সমন্বয় করা হয়েছে।

বুধবার (২৪ এপ্রিল) দুপুরে শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের কনফারেন্স কক্ষে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ঊর্ধ্বতন প্রশাসনিক কর্মকর্তাদের সর্বসম্মতভাবে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

জানা যায়, গ্রীষ্মের ছুটি ৫ থেকে ৯ মে এবং ১৬ থেকে ২৪ জুন ঈদুল আজহার ছুটি পূর্বনির্ধারিত ছিল। কিন্তু চলমান দাবদাহের কারণে পানি সংকটের আশঙ্কা এবং শিক্ষার্থীদের এতদসংক্রান্ত নানাবিধ অসুবিধার কথা বিবেচনা করে ছুটিসমূহ পুনর্বিন্যাস করা হয়েছে। পুনর্বিন্যস্ত ছুটিতে বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষাসমূহ ৯ থেকে ২৭ জুন পর্যন্ত এবং অফিসসমূহ ৯ থেকে ২৫ জুন পর্যন্ত বন্ধ থাকবে। ৩০ জুন থেকে ক্লাস ও পরীক্ষাসমূহ যথারীতি অনুষ্ঠিত হবে।

এদিকে ২১ এপ্রিল অনুষ্ঠিত সভায় গৃহীত ২ মে ক্লাস বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে। সভায় বিভাগসমূহ প্রয়োজনবোধে ৬ জুন পর্যন্ত অনলাইনে পাঠদান কার্যক্রম পরিচালনা করতে পারবে মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় অন্যদের মধ্যে উপ-উপাচার্যদ্বয়, কোষাধ্যক্ষ ও রেজিস্ট্রার, অনুষদ অধিকর্তা, ইনস্টিটিউট পরিচালকবৃন্দ ও সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে এই সিদ্ধান্তকে ঘিরে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা দিয়েছে শিক্ষার্থীদের মধ্যে। শিক্ষার্থীরা বলেন, গত ২১ এপ্রিল বিশ্ববিদ্যালয় প্রশাসন এক সিদ্ধান্ত দিয়েছে আজ আবার অন্যরকম সিদ্ধান্ত। এটা শিক্ষার্থীদের জন্য আর্থিক ক্ষতিকর। ১ মে থেকে ছুটি হবে বলে অনেকেই আমরা টিকিট কেটে ফেলেছি। যদি এই সিদ্ধান্ত নেওয়া হয় তাহলে সেটা আমাদের আগেই জানিয়ে দিতে হত।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]