বিশ্বের সবচেয়ে নিখুঁত চেহারার অধিকারী অ্যাম্বার হার্ড!


বিনোদন ডেস্ক , আপডেট করা হয়েছে : 22-06-2022

বিশ্বের সবচেয়ে নিখুঁত চেহারার অধিকারী অ্যাম্বার হার্ড!

হলিউডের জনপ্রিয় অভিনেত্রী হলেও তার থেকেও বেশি আলোচনায় এসেছেন বিচ্ছেদের মামলা নিয়ে। অ্যাকুয়াম্যান খ্যাত অভিনেত্রী অ্যাম্বার হার্ড। তবে বর্তমানে কুখ্যাত মানহানি মামলার জন্য প্রতিনিয়ত খবরের শিরোনাম হচ্ছেন এই অভিনেত্রী। জনি ডেপের সঙ্গে মামলার হেরে যাওয়ার পরও তার দুঃখ-দুর্দশার কথাও সংবাদমাধ্যমে উঠে এসেছে। তবে অ্যাম্বারের এই খারাপ সময়ে মিলল সুন্দর একটি খবর।

লন্ডনের সেন্টার ফর অ্যাডভান্সড ফেসিয়াল কসমেটিক অ্যান্ড প্লাস্টিক সার্জারির ডা. জুলিয়ান ডি সিলভা বিশ্বের সবচেয়ে নিখুঁত চেহারা বের করতে 'গ্রিক গোল্ডেন রেশিও নামক একটি ফেস-ম্যাপিং পদ্ধতি ব্যবহার করেন। এ পদ্ধতিতে সৌন্দর্য পরিমাপের অনুপাতটি হলো ১.৬১৮। ফেসিয়াল ম্যাপিং কিভাবে কাজ করে সেটিও ব্যাখ্যা করেছেন ডি সিলভা। ১.৬১৮ অনুপাত 'ফি' হিসেবেও পরিচিত। 

কারো চোখ, নাক, ঠোঁট, থুতনিসহ মুখের সর্বোপরি কাঠামো ও বৈশিষ্ট্য বুঝতে এ পদ্ধতি ব্যবহার করা হয় এবং বৈজ্ঞানিক উপায়ে সবচেয়ে সুন্দর ব্যক্তি নির্ধারণ করা হয়।

২০১৬ সালে অ্যাম্বার হার্ডের চেহারার ১২টি প্রধান অংশ বিশ্লেষণ করে ডা ডি সিলভা আবিষ্কার করেন যে, গ্রিক গোল্ডেন রেশিও অনুযায়ী অ্যাম্বার হার্ডের মুখ ৯১.৮৫ শতাংশ নিখুঁত। সে সময় ইউএস উইকলিকে বিশেষজ্ঞরা বলেছিলেন, গ্রিকদের মতে, এই অনুপাত প্রকৃতির সবকিছুর মধ্যে আছে এবং হাজার বছর ধরে বিশ্বের সবচেয়ে সুন্দর চেহারার পেছনে এই ফর্মুলাই কাজ করছে। 

এ ছাড়া একই ফেসিয়াল ম্যাপিং পদ্ধতি ব্যবহার করে ডি সিলভা এও বের করেছেন যে আমেরিকান মডেল কিম কার্দাশিয়ান সবচেয়ে নিখুঁত ভ্রুর অধিকারী, সুপারমডেল কেট মসের রয়েছে সবচেয়ে সুন্দর কপাল, স্কারলেট জোহানসনের চোখ সবচেয়ে সুন্দর এবং মডেল-অভিনেত্রী এমিলি রাতাজোকোভস্কির ঠোঁট সবচেয়ে সুন্দর। সূত্র: মার্ক 

রাজশাহীর সময়/এম


Publisher:Md. Abu Hena Mostafa Zaman, Chief Editor Md. Abdul Awal

Editor: Md.masudrana Rabbani, Mobile No: 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi

Email : [email protected], [email protected]