রাবির ‘এ’ ইউনিটের সাবজেক্ট চয়েস শুরু


আল্-মারুফ, রাবি: , আপডেট করা হয়েছে : 19-08-2022

রাবির ‘এ’ ইউনিটের সাবজেক্ট চয়েস শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটে সাবজেক্ট চয়েস ফরম পূরণ শুক্রবার দুপুর ১২ থেকে। চলবে ২৩ আগস্ট পর্যন্ত।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) রাতে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও ‘এ’ ইউনিটের সমন্বয়ক অধ্যাপক ইলিয়াস হোসেনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের অন্তর্গত বিভিন্ন বিভাগের লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থী এবং গত ২৬ জুলাই ‘এ’ ইউনিটের বহুনির্বাচনি প্রশ্নে অনুষ্ঠিত পরীক্ষায় উত্তীর্ণদের অনলাইনে সাবজেক্ট চয়েস ফরম আগামী ১৯ আগস্ট থেকে ২৩ আগস্টের মধ্যে বাধ্যতামূলকভাবে পূরণ করতে হবে।

আরও উল্লেখ করা হয়েছে, নির্দিষ্ট সময়ের আগে সাবজেক্ট চয়েস পূরণ না করলে ‘এ’ ইউনিটে ভর্তির সুযোগ পাবে না। এমনকি পছন্দক্রমের পর কোনও নির্দিষ্ট বিভাগে ভর্তির জন্য নির্বাচিত হলে, সে বিভাগে অবশ্যই ভর্তি হতে হবে। নতুবা ‘এ’ ইউনিটে তার প্রার্থিতা বাতিল বলে গণ্য হবে। পরে ‘এ’ ইউনিটের কোনো বিভাগে ভর্তির কোনও ধরনের সুযোগ থাকবে না।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৫ আগস্ট বিভাগসমূহের নির্ধারিত আসন সংখ্যা অনুযায়ী ভর্তির জন্য নির্বাচিত প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশিত হবে। ১-৬ সেপ্টেম্বরের মধ্যে (শুক্রবার ও শনিবার ব্যতীত) মেধা তালিকাভূক্ত পরীক্ষার্থীদের ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে।

পরে আসন শূন্য হওয়া সাপেক্ষে শুধুমাত্র ভর্তি হওয়া প্রার্থীদের সাবজেক্ট চয়েসের ক্রমানুসারে স্বয়ংক্রিয়ভাবে বিভাগ পরিবর্তন করা হবে এবং তা নোটিশের মাধ্যমে জানানো হবে। সেক্ষেত্রে কেনো প্রার্থীকে বিশ্ববিদ্যালয়ে আসতে হবে না।

সাক্ষাৎকারের নির্দেশনায় বলা হয়েছে, ভর্তি প্রক্রিয়ার শুরুতেই নির্বাচিত প্রার্থীদের সাক্ষাৎকার নিজ নিজ অনুষদ অফিসে অনুষ্ঠিত হবে। সাক্ষাৎকারের সময় প্রার্থীকে ভর্তি পরীক্ষার কক্ষে পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত প্রবেশপত্র, সাবজেক্ট চয়েস ফরমের প্রিন্ট কপি, এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল মার্কশিট ও এইচএসসি মূল রেজিস্ট্রেশন কার্ড অবশ্যই সঙ্গে আনতে হবে।

অনলাইনে পছন্দক্রম পূরণ সংক্রান্ত কারিগরি সমস্যার ক্ষেত্রে হেল্পলাইন ০১৭০৩-৮৯৯৯৭৩ এ যোগাযোগ করতে পারবে। প্রকাশিত ফলাফলে কোনো ভুল-ত্রুটি পরিলক্ষিত হলে, তা সংশোধন/বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করে। তাছাড়া ভর্তি সংক্রান্ত সব তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।



Publisher:Md. Abu Hena Mostafa Zaman, Chief Editor Md. Abdul Awal

Editor: Md.masudrana Rabbani, Mobile No: 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi

Email : [email protected], [email protected]