২৯ মে ২০২৪, বুধবার, ০৫:৫৮:১৫ পূর্বাহ্ন


পাকিস্তানকে হারিয়ে সিরিজ জয় ইংল্যান্ডের
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৩-১০-২০২২
পাকিস্তানকে হারিয়ে সিরিজ জয় ইংল্যান্ডের ফাইল ফটো


পাকিস্তান-ইংল্যান্ডের মধ্যকার ৭ ম্যাচ টি-২০ সিরিজ দুই দলই তিন ম্যাচ জেতায় সমতায় ছিল সিরিজ। তাই শেষ ম্যাচ হয়ে দাঁড়ায় অঘোষিত ফাইনাল। আর শেষ ম্যাচে পাকিস্তানকে ৬৭ রানে হারিয়ে সিরিজ নিজেদের করে নিলো সফরকারী ইংল্যান্ড।

রবিবার (২ অক্টোবর) টস হেরে ব্যাট করতে নামে ইংল্যান্ড। শুরু থেকে পাকিস্তানি বোলারদের ওপর চড়াও হয়ে খেলতে থাকে দুই ইংলিশ ওপেনার অ্যালেক্স হেলস ও ফিল সল্ট। তবে, দলীয় ৩৯ রানে ১৩ বলে ১৮ করে আউট হন হেলস। এর এক বল পরেই ১২ বলে ২০ করে রান আউটে কাঁটা পড়ে আরেক ওপেনার সল্ট। এরপর বেন ডাকেটকে সঙ্গে নিয়ে ৬২ রানে জুটি গড়েন ডেভিড মালান। ১৯ বলে ৩০ করে ডাকেটও  রান আউটের শিকার হন। এরপর হ্যারি ব্রুককে সঙ্গে নিয়ে ১০৮ রানের অবিচ্ছেদ্য জুটি গড়েন মালান। ৪৭ বলে ৭৮ রান করে অপরাজিত থাকেন তিনি। আর ব্রুক করেন ১৯ বলে ৪৬ রান। নির্ধারিত ওভার শেষে ৩ উইকেটে ২০৯ রান করে ইংল্যান্ড। পাকিস্তানের পক্ষে একমাত্র উইকেট নিয়েছেন মোহাম্মদ হাসনাইন।

২১০ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় পাকিস্তান। প্রথম দুই ওভারেই দুই ওপেনার বাবর আজম ও রিজওয়ানকে হারায় পাকিস্তান। এরপর শান মাসুদ ও ইফতিখার আহমেদ চাপ কিছুটা সামল দেন। তবে, দলীয় ৩৩ রানে সাজঘরে ফিরে যান ইফতিখার। এরপর খুশদিলকে নিয়ে ৫৩ রানের জুটি গড়েন শান মাসুদ। 

দলীয় ৮৬ রানে ২৫ বলে ২৭ রান করে আউট হন খুশদিল। সেইসঙ্গে পাকিস্তানেও জয়ের প্রদীপ নিভে জেতে থাকে। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ২০ ওভার শেষে ৮ উইকেটে ১৪২ রান তুলতে সক্ষম হয় পাকিস্তান।  দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ বলে ৫৩ রান করেন শান মাসুদ। ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন পেসার ক্রিস ওকস।

এই জয়ের ফলে ৪-৩ ব্যবধানে সিরিজ নিজেদের করে নেয় ইংল্যান্ড।