২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৮:৪৩:৩৯ অপরাহ্ন


গোমস্তাপুরে জোরপূর্বক জমি দখল করে পাকা ঘর নির্মাণের অভিযোগ
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ০৯-১০-২০২২
গোমস্তাপুরে জোরপূর্বক জমি দখল করে পাকা ঘর নির্মাণের অভিযোগ গোমস্তাপুরে জোরপূর্বক জমি দখল করে পাকা ঘর নির্মাণের অভিযোগ


চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে জোরপূর্বক জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। বুধবার ( ৫ অক্টোবর ) রাতের কোনো এক সময়ে উপজেলার বাঙ্গাবাড়ি ইউনিয়নের শিশাটোলা গ্রামে জিল্লুর রহমানের পৈত্রিক সম্পত্তি দখলের জন্য জমিতে থাকা বেড়া, মেহেগুনির গাছ, শিমুল গাছ ও বাঁশ কেটে নিয়ে যায়। এ নিয়ে গোমস্তাপুর থানায় একটি অভিযোগ হয়েছে।

থানায় অভিযোগকারী ফরিদা বেগম জানান, পৈত্রিক সূত্রে প্রাপ্ত ওই মৌজার জমিটি আমরা দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছি। কিন্তু জমির পাশে থাকা প্রতিবেশী মৃত তৈমুর হাফিজের ছেলে বাকীবিল্লাহ জমিটি দখলের জন্য ৪-৫ মাস ধরে পায়তারা করে যাচ্ছে। সে জোর করে অবৈধভাবে আমাদের জমিতে একটি পাকা ঘরও নির্মাণ করেছে। এছাড়া জমিতে থাকা ৫০ টি মেহেগুনির গাছ, একটি শিমুল গাছ, বাঁশ ও বেড়া রাতের আঁধারে ভেঙে নিয়ে গেছে । 

বিবাদী বাকীবিল্লাহর মোবাইল ফোনে যোগাযোগ করা  হলে তিনি বলেন,আমি মোবাইলে এ বিষয়ে কিছু বলতে চাই না। আপনি সরাসরি আসেন। আপনাকে কাগজ দেখিয়ে বিস্তারিত বলবো  বলে মোবাইল কেটে দেন।

বাঙ্গাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলামের সাথে কথা হলে তিনি বলেন, ওই জমিটি জিল্লুর রহমানের দখলে আছে। ইতিপূর্বে তিনবার দুই পক্ষকে নিয়ে ইউনিয়ন পরিষদে মিমাংসার জন্য বসা হয়েছিলো। কিন্তু তাঁরা সালিশ মানে নি। আমার সালিশ না মানায় তাদের বিষয়ে আর খোঁজ নেয়া হয়নি। 

উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেনের সাথে কথা হলে তিনি বলেন, আদালতের নির্দেশে সরজমিনে গিয়ে তদন্ত করে এসেছি। তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করবো। তারপর কোর্ট ব্যবস্থা নিবে।