১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:৩৬:২৪ অপরাহ্ন


বেলুচিস্তানে দুটি সামরিক ঘাঁটিতে বিদ্রোহীদের হামলা: চার সেনা সদস্য নিহত
রিয়াজ উদ্দিন:
  • আপডেট করা হয়েছে : ০৪-০২-২০২২
বেলুচিস্তানে দুটি সামরিক ঘাঁটিতে বিদ্রোহীদের হামলা: চার সেনা সদস্য নিহত বেলুচিস্তানে দুটি সামরিক ঘাঁটিতে বিদ্রোহীদের হামলা: চার সেনা সদস্য নিহত


পাকিস্তানের বেলুচিস্তানে দুটি সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছে বিদ্রোহীরা । এতে চার সৈন্য নিহত হয়েছেন। অপরদিকে বিদ্রোহীদের  ১৫জন সদস্য সেনা হামলায় নিহত হয়েছেন।

বৃহস্পতিবার দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রাশীদ আহমদ এক ভিডিও বিবৃতিতে একথা জানিয়েছেন।

বেইজিং অলিম্পিক গেইমসের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য প্রধানমন্ত্রী ইমরান খান চীনের উদ্দেশ্যে রওনা হওয়ার কয়েকটি ঘণ্টা আগে হামলা দুটি হয় বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

বেইজিংয়ে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ও অন্যান্য নেতাদের সঙ্গে ইমরানের বৈঠক করার কথা রয়েছে।

“আমাদের সশস্ত্র বাহিনী বড় হামলা দুটি প্রতিহত করেছে,” নিজের বিবৃতিতে বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী রাশীদ।

চার সৈন্য ও ১৫ বিদ্রোহী নিহত হয়েছে। চার থেকে পাঁচ জন বিদ্রোহীকে ঘেরাও করে রাখা হয়েছে এবং সেনাবাহিনী তাদের মোকাবেলা করবে, বলেছেন তিনি।

বালুচ লিবারেশন আর্মি (বিএলএফ) রয়টার্সের প্রতিনিধির কাছে বিবৃতি পাঠিয়ে হামলার দায় স্বীকার করেছে। তারা বলেছে, তাদের আত্মঘাতী বোমারুরা ঘাঁটি দুটির প্রবেশপথে বিস্ফোরক ভর্তি গাড়ির বিস্ফোরণ ঘটিয়ে ৫০ জনেরও বেশি সৈন্যকে হত্যা করেছে।

উল্লেখ্য, গত সপ্তাহে আগে এই বিদ্রোহীরা আরব সাগরের গোয়াদর বন্দরের কাছে সেনাবাহিনীর একটি চেকপোস্টে হামলা চালিয়ে ১০ সৈন্যকে হত্যা করেছিল। পৃথক রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে স্থানীয় বালুচ গেরিলারা কয়েক দশক ধরে পাকিস্তান সরকারের বিরুদ্ধে লড়াই চালিয়ে আসছে।

রাজশাহীর সময় / এম জি