২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০১:২৪:৪২ অপরাহ্ন


ঢাকা থেকে নোরা ফাতেহিকে আইনি নোটিশ
বিনোদন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-১০-২০২২
ঢাকা থেকে নোরা ফাতেহিকে আইনি নোটিশ নোরা ফাতেহি। ফাইল ফটো


বলিউডের মারাকেশ বংশোদ্ভূত কানাডিয়ান অভিনেত্রী-নৃত্যশিল্পীর সঙ্গে ভারতীয় প্রতারক-ব্যবসায়ী সুকেশ চন্দ শেখরের ঘনিষ্ঠ সম্পর্ক থাকার মামলা থেকে কিছুদিন আগেই অব্যাহতি পেলেন নোরা ফাতেহি। এরমধ্যেই আবার জড়ালেন আইনি জটিলতায়। বাংলাদেশ থেকে আইনি নোটিশ গেল নোরার কাছে।

বৃহস্পতিবার রাতে দেওয়া নোরা এক ভিডিওবার্তা দেন। সেখানে তিনি জানান, ‘গ্লোবাল অ্যাচিভার অ্যাওয়ার্ড ২০২২’ অনুষ্ঠানে যোগ দিতে আগামী ১৮ নভেম্বর ঢাকা আসবেন নোরা। রাজধানীর একটি কনভেনশন সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে নাচবেন এবং করবেন পুরস্কার বিতরণও।

নোরার এই ভিডিও বার্তা দেখেই ক্ষেপেছে বাংলাদেশের মিরর গ্রুপ। সেপ্টেম্বরে মিরর ম্যাগাজিন আয়োজিত ঢাকার একটি অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা ছিল নোরার। ১৫ লাখ রুপি অগ্রিমও দেওয়া হয়েছিল তাকে। কিন্তু সংস্কৃতি মন্ত্রণালয়ের অনুমতি না পাওয়ায় নোরা সেই অনুষ্ঠানে অংশ নিতে পারেননি। পরে অগ্রিম দেওয়া অর্থ (১৫ লাখ রুপি) ফেরত নিতে মিরর গ্রুপের তরফ থেকে যোগাযোগ করা হলেও নোরার কোনো জবাব আসেনি।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক শাজাহান ভূঁইয়া সাজু বলেন, ‘ঢাকা থেকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে বলিউডের নোরা ফাতেহিকে। আইনি নোটিশে আমাদের অর্থ ফেরত দিতে বলা হয়েছে। সেটি পরিশোধের আগে নভেম্বরে নোরা ফাতেহিকে ঢাকার অনুষ্ঠানটিতে যোগ না দেওয়ার অনুরোধও করা হয়। নোরা সেটা না মানলে আমরা আইনি ব্যবস্থা নেব।’

৯ অক্টোবর বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী আমিনুল ইসলাম রাসেলের মাধ্যমে ই-মেইলে প্রেরিত এই নোটিশের কারণ দুটি—অগ্রিম নেওয়া অর্থ ফেরত পাওয়া এবং অর্থ ফেরত না দিলে ঢাকার অন্য কোনো ইভেন্টে অংশ না নেওয়ার অনুরোধ।