২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১০:৩৩:৫১ অপরাহ্ন


প্রোটিয়াদের ৭ উইকেটে হারিয়ে ভারতের সিরিজ জয়
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-১০-২০২২
প্রোটিয়াদের ৭ উইকেটে হারিয়ে ভারতের সিরিজ জয় ফাইল ফটো


সিরিজ নির্ধারণী ম্যাচে ভারতের কাছে ৭ উইকেটে হেরেছে দক্ষিণ আফ্রিকা। এদিন দিল্লীর অরুণ জৈতলি স্টেডিয়ামে খেলতে নেমে মাত্র ৯৯ রানে অলআউট হয় প্রোটিয়ারা। যার মাধ্যমে গড়ে ভারতের বিপক্ষে ওয়ানডেতে নিজেদের সর্বনিম্ন রানের রেকর্ড।

তৃতীয় ওয়ানডেতে সহজ এই লক্ষ্য ১৯.১ ওভারে ৩ উইকেট হারিয়ে টপকে গেছে ভারত। ৭ উইকেটের এই জয়ে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছে স্বাগতিকরা। ম্যাচসেরা হয়েছেন কুলদীপ যাদব। আর সিরিজসেরা মোহাম্মদ সিরাজ।

মঙ্গলবার সিরিজের শেষ ম্যাচের শুরুতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। ইনিংসের তৃতীয় ওভারে প্রথম সাফল্য এনে দেন দীর্ঘদিন পর দলে ফেরা ওয়াশিংটন সুন্দর। ৬ রান করা ডি কককে তিনি ফিরিয়েছেন আভেশ খানের ক্যাচ বানিয়ে। ১৫ রানে জানেমন মালানকে ফেরান মোহাম্মদ সিরাজ।

রিজা হেন্ডরিকস, মার্করামরা ফিরেছেন এক অঙ্কের স্কোরে। ওয়ানডে অধিনায়কত্বের অভিষেকটা রাঙাতে পারেননি ডেভিড মিলারও। ৮ বলে ৭ রান করে আউট হয়েছেন সুন্দরের বলে বোল্ড হয়ে। উইকেটের একপ্রান্ত আগলে লড়াই করার চেষ্টা করেও শেষ পর্যন্ত ব্যর্থ হয়েছেন হেনরিক ক্লাসেন। ৩৪ রান করে তিনি বোল্ড হয়েছেন শাহবাজের বলে।

মার্কো জেনসেনকে আভেশ খানের ক্যাচ বানিয়ে দক্ষিণ আফ্রিকার ইনিংসের ইতি টানেন কুলদ্বীপ যাদব। কুলদ্বীপের ৪ উইকেট বাদে বাকি ৬ উইকেটের দুটি করে নিয়েছেন শাহবাজ, সুন্দর ও সিরাজ।

১০০ রানের লক্ষ্যে খেলতে নেমে শিখর ধাওয়ান বিদায় নেন ৮ রানে, তার বিদায়ের পর হাল ধরেন আরেক ওপেনার শুবমান গিল যদিও একটুর জন্য জয় নিশ্চিত করে মাঠ ছাড়তে পারেননি তিনি। সাজঘরে ফেরার আগে ৫৭ বলে ৮ বাউন্ডারিতে করেন ৪৯ রান। ১০ রান করেন ইশান কিশান। আর জয় নিয়ে মাঠ ছাড়েন শ্রেয়াস আইয়ার (২৮*) ও সঞ্জু স্যামসন (২*)।