২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৮:৪২:২১ অপরাহ্ন


গরু এবং পাচারকারীকে গুলি করে মারল বিএসএফ
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৪-১০-২০২২
গরু এবং পাচারকারীকে গুলি করে মারল বিএসএফ ফাইল ফটো


বাংলাদেশে গরু পাচার করতে গিয়ে বিএসএফের গুলিতে প্রাণ হারিয়েছেন এক পাচারকারী। পাশাপাশি গরুটির গায়েও একটি গুলি লাগলে সেখানেই লুটিয়ে পড়ে। মারা যাওয়া ওই যুবকের পরিচয় এখনও জানা যায়নি।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দিবাগত রাত ৩টার দিকে শিলিগুড়ির মহাকুমা পরিষদের অন্তর্গত ফাঁসিদেওয়া ব্লকের চটহাট অঞ্চলের মুড়িখাওয়া সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।

সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের খবরে বলা হয়, বৃহস্পতিবার রাতে ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফের গুলিতে এক গরু পাচারকারীর মৃত্যু হয়। তবে অন্ধকারে গুলি লেগে একটি গরু মারা যায়। গুরুতর জখম হয়েছে আরও একটি গরু।

শুক্রবার (১৪ অক্টোবর) সকালে এ ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে যান বিএসএফের উচ্চপদস্থ কর্মকর্তারা। এ ছাড়া ঘটনাস্থলে যান ফাঁসিদেওয়া থানার পুলিশ। উত্তেজনা প্রশমন করতে এখন গোটা গ্রাম ঘিরে রেখেছে বিএসএফ ও পুলিশ।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে সীমান্ত এলাকায় গুলি চলার শব্দ শুনতে পান তারা। সকালে জানা যায়, পাচারের চেষ্টা করতে গিয়ে গুলিতে মারা গেছেন এক যুবক। তার পরিচয় এখনও মেলেনি।

এদিকে পুলিশের পক্ষ থেকে বলা হয়, তিনটি গরু নিয়ে ওই যুবক ভারত থেকে বাংলাদেশের উদ্দেশে রওনা দেন। সে সময় প্রহরারত বিএসএফ জওয়ান পরপর গুলি ছোড়েন। মৃত্যু হয় তার। মরদেহের পাশ থেকে একটি ওয়ানশাটার বন্দুকও উদ্ধার হয়েছে।

এ বিষয়ে সংশ্লিষ্ট এলাকার পঞ্চায়েত সদস্য সামসুল হক বলেন, ‘আমাদের ওই গ্রামে ঢুকতে দিচ্ছে না। মনে হয়, মুড়িখাওয়া গ্রামের বা আশপাশের এলাকার ছেলে। তবে রাতে গোলাগুলির শব্দে আমরা ভয় পেয়ে গিয়েছিলাম।’