২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৮:৩৩:২৬ অপরাহ্ন


শীতলক্ষ্যায় নৌকা ডুবিতে প্রাণ গেলো তিন কিশোরের
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৫-১০-২০২২
শীতলক্ষ্যায় নৌকা ডুবিতে প্রাণ গেলো তিন কিশোরের শীতলক্ষ্যায় নৌকা ডুবিতে প্রাণ গেলো তিন কিশোরের


নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী পারাপারের সময় একটি ইঞ্জিনচালিত নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এতে তিন কিশোরের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের সদস্যরা।

শুক্রবার (১৪ অক্টোবর) রাত ১০টার দিকে শীতলক্ষ্যা নদীর নারায়ণগঞ্জের নবীগঞ্জ ঘাটে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকার শাওন (১৫), রিফাত (১৭) ও জিম (১৬)। তারা তিনজন ঘনিষ্ঠ বন্ধু ছিল।

স্বজনরা জানান, শুক্রবার সন্ধ্যার পর শহরের খানপুর এলাকার এগারো বন্ধু মিলে নবীগঞ্জ এলাকায় কদম রসূল দরগার মেলায় ঘুরতে যায়। রাত সাড়ে নয়টায় বাড়িতে ফেরার উদ্দেশ্যে তারা নদী পার হতে নবীগঞ্জ খেয়াঘাট থেকে ইঞ্জিনচালিত একটি ছোট নৌকায় উঠে। তবে ওই কিশোরদের রিজার্ভ ভাড়া করা নৌকায় আরও কয়েকজন যাত্রী তুলে নেয় মাঝি। এতে নৌকাটি বেসামাল হয়ে পড়ে। ঘাট ছেড়ে অল্প কিছুদূর যাওয়ার পর নৌকাটি নদীতে ডুবে যায়। এ সময় অধিকাংশরা সাঁতরে তীরে উঠলেও শাওন, রিফাত ও জিম নামে তিন কিশোর নিখোঁজ থাকে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক ফখরুদ্দিন আহমেদ জানান, নৌকাডুবির ঘটনায় তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এদের বয়স ১৭ থেকে ১৮। তাদের বাড়ি খানপুর, ডনচেম্বার এলাকায়।

তিনি আরও জানান, নৌকাটিতে ১৪ জন যাত্রী ছিলেন। এদের মধ্যে তিনজন ডুবে গেলেও বাকিরা সাঁতরিয়ে তীরে উঠেছেন।

নারায়ণগঞ্জ বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা জানান, অতিরিক্ত যাত্রী বহনের কারণেই নৌকাটি ভারসাম্য রাখতে না পেরে নদীতে ডুবে গিয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

নিহত রিফাত ও জিম স্থানীয় একটি ফুটবল ক্লাবের প্রশিক্ষণার্থী এবং শাওন তার বাবার কাঁচামালের ব্যবসায় সহযোগিতা করতো।