২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৬:২৩:৩৬ পূর্বাহ্ন


পল্টনে বিপুল পরিমাণে ভুয়া সীল ও পাসপোর্টসহ আটক দুই
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৫-১০-২০২২
পল্টনে বিপুল পরিমাণে ভুয়া সীল ও পাসপোর্টসহ আটক দুই পল্টনে বিপুল পরিমাণে ভুয়া সীল ও পাসপোর্টসহ আটক দুই


ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা তেজগাঁও বিভাগের অভিযানে রাজধানীর পল্টন থানা এলাকা থেকে ১২৭টি ভুয়া সীল মোহর ও ৯৩ টি পাসপোর্টসহ দুইজন প্রতারককে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে ।

গ্রেপ্তারকৃতরা হলো- মোঃ নাঈম ইসলাম ও মোঃ বেলাল হোসেন। এসময় তাদের হেফাজত বিভিন্ন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) পদবী সম্বলিত সীল ১০টি, বিভিন্ন থানার অফিসার ইনচার্জের নাম ও বিপি নং সম্বলিত ৬২টি সীল মোহর, বিভিন্ন থানার ব্যবহৃত গোল সীল মোহর ৫৫টি সর্বমোট ১২৭টি ভুয়া সীল মোহর ও ৯৩টি পাসপোর্ট উদ্ধার মূলে জব্দ করা হয়।

গতকাল শুক্রবার (১৪ অক্টোবর ২০২২) বিকাল ৪:৪৫টায় পল্টন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে গোয়েন্দা তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনাল টিম।

অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়েন্দা তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ আনিচ উদ্দীন জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পায় পল্টন থানার ভিআইপি রোডে ৬/এ ভিআইপি টাওয়ারের ৭ম তলায় FLYLINK TRAVELS & TOURS LTD নামে অফিস ভাড়া নিয়ে কতিপয় ব্যক্তি পরস্পর যোগসাজসে বাংলাদেশের বিভিন্ন জেলার বিভিন্ন থানার অফিসার ইনচার্জ ও অতিরিক্ত পুলিশ সুপারের নাম সম্বলিত ভুয়া সীল প্রস্তুত করে। একইসাথে বিভিন্ন ব্যক্তির পাসপোর্ট তাদের নিকট জমা রেখে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করছে মর্মে তথ্য পাওয়া যায়। এমন তথ্যের ভিত্তিতে উক্ত স্থানে অভিযান পরিচালনা করে ১২৭টি ভুয়া সীল মোহর ও ৯৩ টি পাসপোর্টসহ নাঈম ও বেলালকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি বলেন, গ্রেপ্তারকৃত নাঈম দীর্ঘদিন যাবৎ অফিসটি ভাড়া নিয়ে পরস্পরের যোগসাজসে অবৈধ ভাবে FLYLINK TRAVELS & TOURS LTD নামে প্রতিষ্ঠান খুলে সরকারি কর্মকর্তাদের নাম, পদবী, ভুয়া সীল ও স্বাক্ষর ব্যবহার করে থাকে। অন্যের পাসপোর্ট অবৈধ ভাবে ব্যবহারের উদ্দেশ্যে নিজের হেফাজতে রাখে। প্রতারণার মাধ্যমে বিদেশে পাঠানোর নাম করে সাধারণ মানুষের নিকট থেকে অর্থ আত্মসাৎ করে থাকেন।

তিনি আরো বলেন, বেলালকে অফিস সহায়ক রেখে জালিয়াতির মাধ্যমে প্রতারণা করে সাধারণ মানুষের টাকা আত্মসাৎ করে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে পল্টন থানায় মামলা রুজু হয়েছে বলে জানান গোয়েন্দা এ কর্মকর্তা।