১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৮:৪৪:৪২ পূর্বাহ্ন


চাকরি স্থায়ীকরণের দাবিতে কমলাপুরে রেল কর্মচারীদের বিক্ষোভ
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৬-১০-২০২২
চাকরি স্থায়ীকরণের দাবিতে কমলাপুরে রেল কর্মচারীদের বিক্ষোভ ফাইল ফটো


চাকরি স্থায়ীকরণের দাবিতে রাজধানীর কমলাপুর রেলওয়ে প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ করছেন অস্থায়ী কর্মচারীরা। রোববার (১৬ অক্টোবর) বেলা ১১টার দিকে তারা বিক্ষোভ শুরু করেন।

অপরদিকে নাটোর স্টেশনেও একই দাবিতে ধর্মঘট পালন করছেন রেলওয়েতে মাস্টাররোলে কর্মরতরা। এ কারণে সিগন্যাল না পেয়ে নাটোর স্টেশনের আউটারে আটকা পড়ে আন্তঃনগর তিতুমীর এক্সপ্রেস ট্রেন। নাটোরে ট্রেন আটকে থাকায় যাতায়াতকারী ও চাকরিজীবীরা পড়েন বেকায়দায়।

নাটোর স্টেশনের পয়েন্টসম্যান আমিনুল ইসলাম জানান, রেলওয়েতে মাস্টাররোলে কর্মরত প্রায় ৫০০ পয়েন্টসম্যান ও প্রায় ৩০০ পোটার তাদের চাকরি স্থায়ীকরণের দাবিতে ঢাকায় অবস্থান করছেন। এ কারণে সিগন্যাল সমস্যায় আটকা পড়ে ট্রেন।

জানা গেছে, বেতন-ভাতা ও চাকরি স্থায়ীকরণের দাবিতে নাটোরে রেলের তৃতীয় শ্রেণির কর্মচারীদের ধর্মঘটে উত্তরবঙ্গের সঙ্গে সারা দেশের প্রায় দুই ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। তবে বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

 সকালে দুই ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকার পর তিতুমীর এক্সপ্রেস ট্রেনটি ৯টা ৩৫ মিনিটে নাটোর রেলস্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্ম থেকে চিলাহাটির উদ্দেশে ছেড়ে গেছে।

নাটোর রেলওয়ে স্টেশনের মাস্টার মোছা. কামরুন্নাহার সাংবাদিকদের বলেন, রাজশাহী থেকে ছেড়ে আসা চিলাহাটিগামী আন্তঃনগর তিতুমীর এক্সপ্রেস ট্রেনটি আব্দুলপুর স্টেশন থেকে ৭টা ৩৫ মিনিটে ছেড়ে আসে। কিন্তু রেলওয়ের কর্মচারীরা বেতন-ভাতা ও চাকরি স্থায়ীকরণের দাবিতে ভোর ৬টা থেকে ধর্মঘট ডাকেন। এ কারণে ডাউন না দেয়ায় আমরা ট্রেন রিসিভ করতে পারিনি। ৭টা ৪৫ মিনিটের তিতুমীর এক্সপ্রেস ট্রেনটি সকাল ৯টা ৩০ মিনিটে নাটোর রেলস্টেশনে এসে পৌঁছায়। তবে বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

তিনি আরও জানান, যাত্রীদের ভোগান্তির কথা চিন্তা করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে কাগজে লিখিত অনুমতি দিয়ে ট্রেন চলাচল শুরু হয়েছে। এভাবে প্রতিটি ট্রেনই লিখিত অনুমতি নিয়ে চলাচল করছে।

তিনি জানান, নাটোর স্টেশনে ৩টি লাইন থাকলেও এখন একটি লাইন স্বাভাবিক রয়েছে।