১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ০৫:৪০:৩৫ পূর্বাহ্ন


শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপ শুরু করলো নামিবিয়া
ক্রীড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৬-১০-২০২২
শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপ শুরু করলো নামিবিয়া ফাইল ফটো


আজ শুরু হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১ম পর্বের খেলা। ১৬৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাকফুটে চলে যায় লঙ্কানরা। যেখান থেকে আর ফিরতে পারেনি ভালো অবস্থানে। ফলসরূপ নামিবিয়ার মতো দুর্বল দলের কাছে ৫৫ রানে হেরে অঘটনে জন্ম দিলো শ্রীলঙ্কা।

উদ্বোধনী ম্যাচে টসে জিতে নামিবিয়াকে ব্যাটিংয়ে পাঠায় শ্রীলঙ্কা। ব্যাট করতে নেমে শ্রীলঙ্কাকে ১৬৪ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দেয় নামিবিয়া। 

ম্যাচের শুরুতেই পার্থক্যটা স্পষ্ট হয়ে উঠলো। লঙ্কান বোলিংয়ের সামনে তেড়েফুঁড়ে ব্যাট করার চেষ্টা নামিবিয়ার। কিন্তু অভিজ্ঞ লঙ্কান ক্রিকেটাররা তাদের স্কোর করার পথ রূদ্ধ করে দেয়ার পাশাপাশি দ্রুত উইকেটও তুলে নেয়। ইনিংসের দ্বিতীয় ওভারেই শ্রীলঙ্কাকে ব্রেক থ্রু এনে দিলেন দুষ্মন্তে চামিরা। ৬ বলে ৩ রান করে প্রমোদ মধুশানের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান মাইকেল ফন লিংগেন। স্টেফান বার্ড আর অধিনায়ক গেরহার্ড ইরাসমাসের ৪১ বলে ৪৩ রানের জুটি স্থিতি দিয়েছে নামিবিয়াকে। তবে ইরাসমাসকে হারানোর কিছু পর বার্ড আর ডেভিড ভিসার উইকেট খুইয়ে আবারও বিপাকে পড়েছিলো দলটি।

এরপর রানের চাকা সচল রাখার দায়িত্ব নেন ইয়ান ফ্রাইলিঙ্ক আর ইয়োহাম্ন স্মিট। দুজন মিলে সপ্তম উইকেট জুটিতে ৩৩ বলে যোগ করেন ৬৯ রান, যা সপ্তম বা তার নিচের উইকেট জুটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে তৃতীয় সর্বোচ্চ। শেষ পর্যন্ত ১৬৩ রানের সংগ্রহ পায় নামিবিয়া।