২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৪:৩৭:১৫ অপরাহ্ন


রাজধানীতে জাল সার্টিফিকেট এবং ভুয়া এনআইডি কার্ড প্রস্তুতকারী চক্রের মূলহোতাসহ গ্রেফতার ২
আবু হেনা
  • আপডেট করা হয়েছে : ১৭-১০-২০২২
রাজধানীতে জাল সার্টিফিকেট এবং ভুয়া এনআইডি কার্ড প্রস্তুতকারী চক্রের মূলহোতাসহ গ্রেফতার ২ রাজধানীতে জাল সার্টিফিকেট এবং ভুয়া এনআইডি কার্ড প্রস্তুতকারী চক্রের মূলহোতাসহ গ্রেফতার ২


রাজধানীর পল্টন এলাকা হতে জাল সার্টিফিকেট এবং ভুয়া এনআইডি কার্ড প্রস্তুতকারী চক্রের মূলহোতাসহ দুইজন প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব-৩।

রোববার (১৬ অক্টোবর) রাত ৯টার দিকে পল্টন থানাধীন এলাকায় মজিদ এনটারপ্রাইজ নামক দোকান থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- লালমনিরহাট জেলার হাতিবান্ধা থানাধীন পূর্ব শারডুবি গ্রামের শওকত হোসেনের ছেলে মোঃ আব্দুল মজিদ (২৫) ও বরগুনা জেলার বেতাগী থানাধীন বিবিচিনি গ্রামের মৃত রশিদ মুন্সির ছেলে মোঃ মাসুম (২৭)।

সোমবার (১৭ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর অধিনায়ক লেঃ কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারা যায় রাজধানীর পল্টন থানাধীন এলাকায় মজিদ এনটারপ্রাইজ নামক দোকানে জাল সার্টিফিকেট এবং ভুয়া এনআইডি কার্ড প্রস্তুত করা হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে রোববার রাত ৯টার দিকে সেখানে অভিযান পরিচালনা করে জাল সার্টিফিকেট এবং ভুয়া এনআইডি কার্ড প্রস্তুতকারী চক্রের মূলহোতা প্রতারক মোঃ আব্দুল মজিদ ও মোঃ মাসুমকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ১টি জাল সার্টিফিকেট, ১টি সিপিইউ, ১টি মনিটর, ১টি কীবোর্ড, ১টি মাউস ও ১টি প্রিন্টার জব্দ করা হয়।

অধিনায়ক আরো জানান, গ্রেফতারকৃত আসামীরা তাদের কৃতকর্মের বিষয়টি স্বীকার করেছে। তারা দীর্ঘদিন যাবৎ প্রতারনার মাধ্যমে স্বল্প শিক্ষিত ছাত্র/ছাত্রী এবং নিরীহ জনগনের সরলতার সুযোগ নিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে তাদেরকে জাল সার্টিফিকেট এবং ভুয়া এনআইডি কার্ড প্রস্তুত করে সরবরাহ করত। 

গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।