২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৫১:৩৫ অপরাহ্ন


সুনামগঞ্জে এক ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার
মোজাম্মেল আলম ভূঁইয়া- সুনামগঞ্জ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৬-০২-২০২২
সুনামগঞ্জে এক ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার ফাইল ফটো


সুনামগঞ্জে গলায় গামছা পেছানো অবস্থায় এক ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

রবিবার (৬ ফেব্রুয়ারী) দুপুরে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।

মৃত ব্যক্তির নাম- বিকাশ দাস (৪০)। তিনি জেলার শান্তিগঞ্জ উপজেলার ডুংরিয়া গ্রামের মৃত মনোরঞ্জন দাসের ছেলে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে- আজ রবিবার (৬ ফেব্রুয়ারী) সকালে জেলার শান্তিগঞ্জ উপজেলার ডুংরিয়া গ্রামে অবস্থিত নিজ বসতবাড়ি সংলগ্ন একটি করচ গাছে গলায় গামছা পেচাঁনো অবস্থায় বিকাশ দাসকে ঝুলে থাকতে দেখতে পায় স্থানীয়রা। পরে থানায় জানালে পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে। কিন্তু বিকাশ দাস কি আত্মহত্যা করেছে নাকি কেউ তাকে হত্যা করে গাছে ঝুলিয়ে দিয়েছে তা জানা যায়নি।

তবে অভাব অনটনের কারণে পরিবারে শান্তি ছিল না বিকাশ দাসের। পারিবারিক কলহসহ নানান কারণে দীর্ঘদিন যাবত মানসিক সমস্যায় ভোগছিলেন তিনি। গতকাল শনিবার (৫ ফেব্রুয়ারী) রাতে বিকাশ দাস তার স্ত্রী শিউলী রানী দাস ও ছেলে-মেয়েকে নিয়ে নিজবাড়িতে প্রতিদিনের মতো ঘুমিয়ে পড়েন।

কিন্তু আজ রবিবার (৬ ফেব্রুয়ারী) ভোর থেকে বিকাশ দাসকে কোথাও খোঁজে পাওয়া যাচ্ছিল না। অবশেষে বসতবাড়ির পাশর্^বর্তী একটি করছ গাছে গলায় গামছা পেছানো অবস্থায় বিকাশ দাসের মৃতদেহ ঝুলে থাকতে দেখতে পায় এলাকাবাসী। আর এই ঘটনাটি জানাজানি হওয়ার পর থেকে পুরো উপজেলা জুড়ে ব্যাপক আলোচনা ও সমালোচনার ঝড় উঠে।

এঘটনার সত্যতা নিশ্চিত করে শান্তিগঞ্জ থানার ওসি কাজী মুক্তাদির হোসেন সাংবাদিকদের বলেন- বিকাশ দাসের লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্তের রিপোর্ট পাওয়ার পর মৃত্যুর আসল কারণ জানা যাবে। এব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

রাজশাহীর সময় /এএইচ