২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:১২:৩৮ অপরাহ্ন


এই বয়সে এভারেস্ট চড়ছেন অমিতাভ বচ্চন!
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ২১-১০-২০২২
এই বয়সে এভারেস্ট চড়ছেন অমিতাভ বচ্চন! এই বয়সে এভারেস্ট চড়ছেন অমিতাভ বচ্চন!


বয়স ৮০ পেরিয়ে গিয়েছে। তবুও তিনি তো অমিতাভ বচ্চন। বলিউডের ‘শাহেনশাহ’। আজও তিনি যেখানে দাঁড়ান, সেখান থেকেই লাইন শুরু হয়। সেই বিগ বি-ই এবার বয়সের তোয়াক্কা না করে এভারেস্টের উদ্দেশে পাড়ি দিলেন। তবে শেষ অবধি কি এভারেস্ট চড়তে পারলেন অমিতাভ! জানা যাবে আগামী মাসেই।

আসলে পুরোটাই একটি সিনেমার গল্প। সুরজ বরজাতিয়ার আগামী ছবি ‘উঁচাই’তে একজন এভারেস্ট অভিযাত্রীর ভূমিকায় পর্দায় দেখা যাবে অমিতাভ বচ্চনকে। এছাড়াও, তাঁর সঙ্গে ছবিতে দেখা যাবে অনুপম খের এবং বোমান ইরানিকে। রয়েছেন ড্যানি ডেনজংপাও। একসঙ্গে চার তারকাকে পর্দায় দেখার জন্য এখন থেকেই আনন্দে আত্মহারা অনুরাগীরা।

২০১৫ সালে ‘প্রেম রতন ধন পায়ো’ মুক্তির পর বহুদিন ধরে বড়পর্দায় আর সিনেমা বানাননি সুরজ। একসময় বলিউডে একগুচ্ছ হিট সিনেমা এসেছিল তাঁর পরিচালনাতেই। ‘ম্যায়নে প্যায়ার কিয়া’, ‘হম আপকে হ্যায় কৌন’, ‘হম সাথ সাথ হ্যায়’, ‘বিবাহ’-র মতো ব্যবসাসফল ছবি বানিয়েছিলেন। তবে সিনেমাগুলো সবকটাই প্রায় একই ঘরানার ছিল। বরং ‘উঁচাই’ একেবারেই আলাদা। তাই সুরজও নিজের জঁর বদলে নতুন রূপে ফিরে এসেছেন।

মূলত বন্ধুত্ব এবং জীবনের গল্প বলবে ‘উঁচাই’। ছবির চিত্রনাট্য অনুযায়ী, চার বন্ধু বৃদ্ধ হলেও তাঁদের স্বপ্ন চিরনবীন। এমনই সময় একজনের মৃত্যু হয়। আর তারপরই গল্পে আসে নতুন মোড়। সেই বন্ধুর অপূর্ণ স্বপ্ন পূরণ করতে বাকি তিনজন ট্রেকিংয়ের সিদ্ধান্ত নেয়। ছবিতে এই তিন বন্ধুর ভূমিকায় দেখা যাবে অমিতাভ বচ্চন, অনুপম খের এবং বোমান ইরানিকে। অন্যদিকে, অপর একজন বন্ধুর চরিত্রে অভিনয় করেছেন ড্যানি।

শেষ অবধি কেমন হবে তিন প্রবীণ বন্ধুর ট্রেকিং? গোটাটা কি নির্বিঘ্নে মিটবে? নাকি সামনে অপেক্ষা করবে বড় বিপদ? তা জানার জন্য আর মাত্র কিছুদিনের অপেক্ষা! আগামী ১১ নভেম্বর বড়পর্দায় মুক্তি পাবে এই ছবিটি।