২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১১:৪৪:৪২ পূর্বাহ্ন


শপথ নিচ্ছেন কাঞ্চন-নিপুণ
বিনোদন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৬-০২-২০২২
শপথ নিচ্ছেন কাঞ্চন-নিপুণ ইলিয়াস কাঞ্চন ও নিপুণ আক্তার। ফাইল ফটো


বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনের বিজয়ী প্রার্থীরা আজ রবিবার (৬ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় শিল্পী সমিতির কার্যালয়ে শপথ গ্রহণ করতে যাচ্ছেন।

নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করা পীরজাদা হারুন এই আয়োজনে উপস্থিত না থাকলেও কমিশনের অপর দুজন সদস্য জাহিদ হোসেন ও বজলুর রাশীদ চৌধুরী নির্বাচিতদের শপথ পড়াবেন।

খবরটি নিশ্চিত করেছেন চিত্রনায়ক ও সদ্য সহ-সাধারণ সম্পাদক পদে বিজয়ী সাইমন সাদিক।

সাইমন সাদিক বলেন, ‘আমরা আপিল বোর্ডের রায়ের অপেক্ষায় ছিলাম। অবশেষে কাঙ্ক্ষিত রায় পেয়েছি। আমাদের প্যানেল থেকেই সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন। এখন শিল্পীদের জন্য কাজ করতে সুবিধা হবে। নির্বাচিত সবাইকে আমরা আমন্ত্রণ জানিয়েছি।’

গত ২৮ জানুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে ইলিয়াস কাঞ্চন নির্বাচিত হলেও সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের জয়ী হওয়া নিয়ে শুরু থেকেই জলঘোলা হচ্ছিল। নির্বাচনের পর থেকেই কাঞ্চন-নিপুণ পরিষদ অভিযোগ করে আসছে টাকা দিয়ে ভোট কিনেছেন জায়েদ খান। এছাড়া প্রতিদ্বন্দ্বী প্রার্থী নিপুণ ফল নিয়ে আপিল বোর্ডের কাছে অভিযোগ করেন। সাধারণ সম্পাদক পদে পরাজিত প্রার্থী নিপুণের এক আবেদনের পরিপ্রেক্ষিতে গত ২ ফেব্রুয়ারি সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে এ বিষয়ে দিকনির্দেশনা দেওয়া হয় আপিল বোর্ডকে। সেই প্রেক্ষিতে আপিল বোর্ড শনিবার রায় ঘোষণা করে। 

রাজশাহীর সময় /এএইচ