২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৬:১৮:৫৬ পূর্বাহ্ন


হাসপাতালের শৌচাগার থেকে নবজাতকের লাশ উদ্ধার
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৬-০২-২০২২
হাসপাতালের শৌচাগার থেকে নবজাতকের লাশ উদ্ধার ফাইল ফটো


কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের প্রসুতি ওয়ার্ডের পাশের শৌচাগারের কমোড থেকে সদ্যপ্রসূত এক অজ্ঞাত নবজাতকের লাশ উদ্ধার করা হয়েছে। 

রবিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে হাসপাতালের মহিলা মেডিসিন ওয়ার্ডের শৌচাগারের কমোড থেকে কর্তৃপক্ষের সহযোগিতায় লাশটি উদ্ধার করে পুলিশ।

পুলিশ ও কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল সূত্রে জানা যায়, রবিবার সকালে হাসপাতালের ক্লিনার মজিরন খাতুন প্রসূতি ওয়ার্ডের পাশের শৌচাগার পরিষ্কার করতে গেলে কমোডে নবজাতকের লাশ দেখতে পেয়ে কর্তৃপক্ষকে জানায়। পরে হাসপাতাল কর্তৃপক্ষ কুড়িগ্রাম সদর থানায় খবর দিলে পুলিশ এসে ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে। তার মাথা কমোডের নীচের দিকে ছিল এবং বাকী অংশ ছিল উপরের দিকে। পরে লাশটি হাসপাতালের মর্গের হিমঘরে রাখা হয়েছে।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. শহিদুল্লাহ জানান, সদ্য প্রসূত নবজাতকটির পরিচয় পাওয়া যায়নি এবং শনিবার দিনগত রাতের কোনও এক সময়ে ফেলে রাখা হয়ে থাকতে পারে বলে ধারনা করা হচ্ছে। তবে গাইনী ও প্রসূতি ওয়ার্ড সূত্রে নিশ্চিত হওয়া গেছে যে, নবজাতকটি হাসপাতালে ডেলিভারি হয়নি। বাইরে থেকে কেউ এনে কমোডে ফেলে রেখে যেতে পারে। আমরা পুলিশকে বিষয়টি নিয়ে তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছি।

কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার জানান, নবজাতকটি ছিলো ইমম্যাচুউরড ও ৭ থেকে ৮ মাসের হবে। জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়কের মাধ্যমে একটি সাধারণ ডায়রি করা হয়েছে। পুলিশ বিষয়টি তদন্ত করছে। তবে শিশুটির ময়না তদন্ত শেষে বেওয়ারিশ লাশ হিসেবে দাফন করা হবে।

রাজশাহীর সময় /এএইচ