২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:১৪:০০ অপরাহ্ন


ভারত থেকে পালানোর চেষ্টা করেছিলেন জ্যাকলিন !
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ২৩-১০-২০২২
ভারত থেকে পালানোর চেষ্টা করেছিলেন জ্যাকলিন ! ভারত থেকে পালানোর চেষ্টা করেছিলেন জ্যাকলিন !


অন্তর্বর্তী কালীন জামিনের মেয়াদ বাড়ল জ্যাকলিন ফার্নান্ডেজের। শনিবার আদালতের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হল। আপাতত কিছুটা স্বস্তিতে তিনি। কিন্তু এরই মধ্যে একটি কথা উঠে এল। জ্যাকলিন নাকি ভারত ছেড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু যেতে পারেননি। এমন অভিযোগ করা হয়েছে ইডির তরফে। 

সুকেশের বিরুদ্ধে চলা আর্থিক তছরুপের মামলায় জড়িয়ে পড়েছে জ্যাকলিনের নাম। তাঁর সঙ্গে এই মামলায় নাম জডি়য়েছে নোরা ফতেহিরও। কিন্তু জ্যাকলিনকে নিয়ে টানাপোড়েনের মাত্রা নোরার তুলনায় কিছুটা বেশি। ইডির তরফে দাবি করা হয়েছে, জ্যাকলিন তাঁদের সঙ্গে যথাযথ পরিমাণে সাহায্য করছেন না তদন্তে। শুধু তাই নয়, এই সময়ে তিনি ভারত ছেড়ে চলে যাওয়ার চেষ্টাও করেন বলে অভিযোগ করা হয়েছে।

জ্যাকলিন শ্রীলঙ্কার নাগরিক। আপাতত তিনি ভারতেই রয়েছেন। কেন তিনি ভারত ছেড়ে যাওয়ার অনুমতি পাননি, সে বিষয়ে জানাতে গিয়ে ইডির তরফে বলা হয়েছে, তিনি দেশ ছেড়ে যাওয়ার পরে তার ফল কী হতে পারে, সে বিষয়ে স্পষ্ট ধারণা পাওয়া যায়নি। এমন কথাও উঠে এসেছে, ভারত ছেড়ে যাওয়ার জন্য যথাযথ কারণও দেখাতে পারেননি জ্যাকলিন। আর সেই কারণেই তাঁকে অনুমতি দেওয়া হয়নি।

ইতিমধ্যে জ্যাকলিনর তরফেও দাবি করা হয়েছে, তিনিও এক্ষেত্রে ষড়যন্ত্রের স্বীকার। তিনি যে এমন একটি বিষয়ে জড়িয়ে পড়তে চলেছেন, এমন কোনও ধারণাই তাঁর ছিল না। যে সব জিনিস তিনি উপহার হিসাবে পেয়েছেন, সেই সবের তালিকা দিতে তিনি অস্বীকার করেননি। কিন্তু সেগুলি যে বেআইনি, সে বিষয়ে তাঁর কোনও ধারণা ছিল না বলেও দাবি করা হয়েছে।