২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১১:৩২:২৯ পূর্বাহ্ন


যুব বিশ্বকাপের সেরা একাদশে এক বাংলাদেশি
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৬-০২-২০২২
যুব বিশ্বকাপের সেরা একাদশে এক বাংলাদেশি ফাইল ফটো


এবারের আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দলগতভাবে বেশ ব্যর্থতার পরিচয় দিয়েছে বাংলাদেশ। অর্জন বলতে কেবল দুর্বল প্রতিপক্ষ কানাডা ও সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে জয়। আর পরাজিত হয়েছে ইংল্যান্ড, ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। এই ম্যাচগুলোতে বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতা প্রবলভাবে ফুটে ওঠেছে।

তবে একেবারেই যে খালি হাতে ফিরেছে যুবারা, তা বলা যাবে না। ব্যক্তিগত পারফরম্যান্সের দিক দিয়ে উজ্জ্বল ছিলেন ব্যাটার আরিফুল ইসলাম ও বোলিংয়ে রিপন মন্ডল। পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টানা দুটি শতক হাঁকিয়েছেন আরিফুল।

অন্যদিকে, রিপন মন্ডল ৬ ইনিংসে মাত্র ১৫.০০ গড়ে ১৪ উইকেট শিকার করেছেন। বাংলাদেশ দলের সর্বোচ্চ ও টুর্নামেন্টের চতুর্থ সর্বোচ্চ উইকেট শিকারি ডানহাতি এই পেসার। তাইতো আইসিসির প্রকাশিত যুব বিশ্বকাপের সেরা একাদশে সুযোগ মিলেছে এই বাংলাদেশির।

একনজরে যুব বিশ্বকাপের সেরা একাদশ

হাসিবুল্লাহ খান (উইকেটকিপার, পাকিস্তান), টিগু উইলি (অস্ট্রেলিয়া), ডেওয়াল্ড ব্রেভিস (দক্ষিণ আফ্রিকা), যশ ধুল (অধিনায়ক, ভারত), টম পার্স্ট (ইংল্যান্ড), দুনিথ উয়ালালাগে (শ্রীলঙ্কা), রাজ বাওয়া (ভারত), ভিকি অস্টওয়াল (ভারত), রিপন মন্ডল (বাংলাদেশ) আওয়াইস আলি (পাকিস্তান), জশ বয়েডেন (ইংল্যান্ড) ও নূর আহমদ (আফগানিস্তান)।

রাজশাহীর সময় /এএইচ