২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০২:১২:০৩ পূর্বাহ্ন


যুক্তরাষ্ট্রের সেন্ট লুইস স্কুলে গুলি, নিহত ৩
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৫-১০-২০২২
যুক্তরাষ্ট্রের সেন্ট লুইস স্কুলে গুলি, নিহত ৩ ফাইল ফটো


এবার যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যের একটি স্কুলে বন্দুকধারীর হামলায় অন্তত তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও সাতজন।

সোমবার (২৪ অক্টোবর) সকাল ৯টার পর মিসৌরি অঙ্গরাজ্যের একটি স্কুলে বন্দুক হামলা চালিয়েছে এক ব্যক্তি। এ ঘটনায় শিক্ষার্থীসহ বেশ কয়েকজন হতাহত হয়েছেন। গুরুতর অবস্থায় কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়। মৃতের সংখ্যা বাড়তে পারে।

সেন্ট লুইস পাবলিক স্কুল কর্তৃপক্ষ জানায়, দরজা বন্ধ থাকলেও কীভাবে হামলাকারী সেখানে প্রবেশ করেছে তা তারা বলতে পারছে না। তবে তার উপস্থিতি টের পেয়েই পুলিশকে জানায় তারা। এর মধ্যেই এলোপাতাড়ি গুলি চালায় বন্দুকধারী। পরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে হামলাকারীর মৃত্যু হয়।

এ ঘটনায় হামলাকারীর নাম প্রকাশ করা না হলেও পুলিশ জানিয়েছে, হামলাকারী ওই স্কুলের সাবেক শিক্ষার্থী ছিলেন। একই সঙ্গে তার হামলার উদ্দেশ্যও জানা যায়নি। যদিও এরই মধ্যে একটি তদন্ত শুরু করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। স্কুলটিতে মোট শিক্ষার্থীর সংখ্যা ৪০০-এর বেশি।

চলতি বছরের মে মাসে যুক্তরাষ্ট্রের টেক্সাসের একটি স্কুলে বন্দুকধারীর হামলায় ২১ জন নিহত হন, যার মধ্যে ১৯ জনই শিক্ষার্থী। ওই ঘটনায় যুক্তরাষ্ট্রজুড়ে তোলপাড় শুরু হয়। বন্দুক সহিংসতা কমাতে বেশ কয়েকটি পদক্ষেপও নেয় বাইডেন প্রশাসন। এরপরও দেশটিতে প্রতিনিয়ত বন্দুক হামলার ঘটনা ঘটছে।