২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:০৩:৪৫ অপরাহ্ন


আসছে ‘দামাল’-এর গান
বিনোদন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৫-১০-২০২২
আসছে ‘দামাল’-এর গান ফাইল ফটো


‘চোখ ভরা ঐ স্বপ্ন নিয়ে কীসের ভয় আর কীসের বাধা/মাঠেই যদি নামবে তবে গায়ে মাখো ধুলো কাদা’-এমনই কথামালায় সাজানো হয়েছে রায়হান রাফী পরিচালিত ‘দামাল’ সিনেমার প্রচারণামূলক গান। শুক্রবার (২৮ অক্টোবর) প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘পরাণ’ নির্মাতার এই সিনেমা।

মঙ্গলবার (২৫ অক্টোবর) সন্ধ্যা ৭টায় প্রকাশ পাচ্ছে সিনেমার প্রচারণামূলক গানটি। যাতে কণ্ঠ দিয়েছেন দেশের জনপ্রিয় হেভি মেটাল ব্যান্ড ‘ক্রিপটিক ফেট’-এর গায়ক সাকিব চৌধুরী ও সময়ের জনপ্রিয় গায়িকা ফাতিমা তুয্ যাহরা ঐশী।

রাসেল মাহমুদের কথায় গানটির সুর ও সংগীতায়োজন করেছেন আরাফাত মহসীন নিধি।

দুপুরে গানটির পোস্টার ফেসবুকে শেয়ার করে নির্মাতা রাফী ক্যাপশনে লিখেছেন, ‘এমন কিছু এর আগে দেখেনি কেউ! পর্দায় আগুন লাগবে আজ সন্ধ্যা ৭টায়! আপনি রেডি তো?’

সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম, সিয়াম আহমেদ, শরিফুল রাজ, সুমিত, রাশেদ অপু, সাঈদ বাবু, নাজমুস সাকিব, শাহনাজ সুমি, বৃষ্টি, অথৈ, পূজা প্রমুখ।

উল্লেখ্য, স্বাধীন বাংলা ফুটবল দলের গল্প নিয়ে ‘দামাল’–এর কাহিনি। ফুটবল খেলে অর্জিত অর্থ মুক্তিযুদ্ধের জন্য ব্যয় করেছে। যেটি ইতিহাসের অংশ, যা অনেকের কাছে অজানা। সেই অজানা বিষয়গুলো উঠে আসবে সিনেমাটিতে। শিশু সাহিত্যিক ও ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগরের গল্প থেকে যৌথভাবে এর চিত্রনাট্য করেছেন রায়হান রাফি ও নাজিম উদ দৌলা।