২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৬:১০:৩০ অপরাহ্ন


গ্ল্যামার বা রূপ দেখার আগে আমার অভিনয়টা দেখুক: সিনথিয়া
বিনোদন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৫-১০-২০২২
গ্ল্যামার বা রূপ দেখার আগে আমার অভিনয়টা দেখুক: সিনথিয়া সিনথিয়া ইয়াসমিন। ফাইল ফটো


নাচ দিয়েই শুরু, এটাই যেন তার ধ্যান-জ্ঞান। ছোটবেলা থেকেই নাচে পারদর্শী হওয়ায় এটা নিয়ে অন্যরকম ভাল লাগা। বছর সাতেক আগে চ্যানেল আই ‘সেরা নাচিয়ে’- সিজন থ্রিতে অংশ নিয়ে প্রথম রানার্স আপ হন সিনথিয়া ইয়াসমিন। এরপর নাচের বিভিন্ন অনুষ্ঠানের পর নাম লেখান অভিনয়েও। সেখানেও প্রশংসিত হন। নাটক, বিজ্ঞাপন, ওয়েব, মিউজিক ভিডিও- সব অঙ্গনেই নিজের পদচারণা রেখেছেন। প্রায় পঞ্চাশটিরও বেশি নাটক ও গোটা পনেরোর মত বিজ্ঞাপনে দেখা গিয়েছে এই অভিনেত্রীকে।

বর্তমানে অভিনয়েই বেশি ফোকাস করছেন সিনথিয়া। ধারাবাহিকের পাশাপাশি একক নাটকে রাখছেন সব-প্রতিভার স্বাক্ষর। এই মূহুর্তে তার হাতে রয়েছে বেশ কিছু একক ও ধারবাহিক নাটক। এরমধ্যে শেষ করেছেন রুবেল হাসানের পরিচালনায় ‘টিউবলাইট’ নাটকের শুটিং। এখানে তিনি অভিনয় করেছেন মিশু সাব্বিরের বিপরীতে।

সিনথিয়া ইয়াসমিন বলেন, ‘আমার কাছে নাচের প্রায়োরিটি সবসময় আগে। তারপরও এখন অভিনয়ের দিকে একটু বেশি মনযোগ দিচ্ছি। নানা ধরণের চরিত্রে নিজেকে মেলে ধরার ইচ্ছেটা পূরণ করতে চাই। সত্যি বলতে আমি চাই, দর্শকরা আমাকে আমার অভিনয়ের জন্য মনে রাখুক। এরজন্য নিজেকে ভাঙতে চাই। তার জন্য অবশ্য ভালো গল্প এবং চরিত্রের প্রয়োজন, যেখানে আমি আমার সর্বোচ্চটা নিংড়ে দিতে পারি।

এখন পর্যন্ত আমি যাদের সঙ্গে কাজ করেছি তাদের থেকে অনেক কিছু শিখেছি। আমি বিশ্বাস করি, শেখার কোন শেষ নেই। অনেক পরিচালকই আছেন যাদের সঙ্গে কাজ করার ইচ্ছে আছে।’

তিনি আরও বলেন, ‘অনেকেই ভাবেন, আমি হয়তো শুধু একটা গ্রুপের কাজই করি কিন্তু আসলে তা নয়। আমি সবার সঙ্গেই কাজ করি, করতেও চাই। ভাল কাজের জন্য সবসময়ই মুখিয়ে থাকি। অনেকেই কাজে ডাকেন কিন্তু তাদের অনেকেই বেশিরভাগই শুধু গ্ল্যামারটা দেখে। এরমধ্যে অভিনয়টা কমই দেখেছে আমার মনে হয়। আমি চাই, গ্ল্যামার বা রূপ দেখার আগে আমার অভিনয়টা দেখুক। গ্ল্যামারাস নায়িকা নয়, অভিনেত্রী হয়ে উঠার ইচ্ছেটা আমার মধ্যে তীব্র। রোমান্টিক চরিত্রে অনেক কাজ করেছি কিন্তু এখন চাইছি একটু অন্যরকম কিছু করতে। ভার্সেটাইল অভিনেত্রী হতে চাই।’

এটা কি আক্ষেপ নাকি ক্ষোভ? এমন প্রশ্নে সিনথিয়ার উত্তর, আক্ষেপও না, ক্ষোভও না। বলা যেতে পারে, এটা আমার ইচ্ছে বা চাওয়া। কারণ, আমি এখন পর্যন্ত যাদের সাথে কাজ করেছি সেখানে যেমন অনেক কিছু শিখেছি তেমনি অনেক সম্মান-স্নেহ-আদরও পেয়েছি। আর গ্ল্যামারের বিষয়টা এজন্য বললাম, কারণ এমন অনেকেই আছেন যারা গ্ল্যামার দেখে কফি খেতে ডাকেন, কোথাও যেতে বলেন! এদের অনেকের উদ্দেশ্য আমার কাছে ভালো মনে হয় না। কারণ, যে কাজের মানুষ সে কিন্তু কাজটা দেখবে। কাজ দেখে কথা বলবে বা ডাকবে। আমি চাই, অভিনয়টা দেখুক।