১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০২:৩৮:২৪ পূর্বাহ্ন


প্রদীপ জ্বালানোর আগুনে দগ্ধ রুয়েট ছাত্রী
ইব্রাহীম হোসেন সম্রাট
  • আপডেট করা হয়েছে : ২৬-১০-২০২২
প্রদীপ জ্বালানোর আগুনে দগ্ধ রুয়েট ছাত্রী ফাইল ফটো


দীপাবলির প্রদীপ জ্বালাতে গিয়ে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) এক ছাত্রী দগ্ধ হয়েছেন। সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী মন্দিরে এ ঘটনা ঘটে।
দগ্ধ শিক্ষার্থীর নাম মৌমিতা (২৩)। তিনি রুয়েটের ম্যাটেরিয়াল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।
সোমবার রাতে মৌমিতাকে গুরুতর আহত অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালে (রামেক) নেওয়া হলে চিকিৎসকরা তাকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করার নির্দেশ দেন।
বর্তমানে মৌমিতা শেখ হাসিনা বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন জানিয়ে রুয়েটের ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক রবিউল আউয়াল বলেন, গতকাল রাত ৮টার দিকে রুয়েটের অস্থায়ী মন্দিরে দীপাবলির প্রদীপ জ্বালাচ্ছিলেন মৌমিতা। তখন অসাবধানতাবশত তার শাড়িতে আগুন লেগে যায়। এতে তিনি দগ্ধ হন। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
তিনি রাজশাহীর সময় কে আরো জানান, আগুনে মৌমিতার শরীরের ৩০ শতাংশ পুড়ে গেছে। তাই রাতেই রামেক হাসপাতালের চিকিৎসকরা তাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্থানান্তর করেন। বর্তমানে ওই ছাত্রীর শারীরিক অবস্থা স্থিতিশীল বলেও জানান রুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক।