২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৯:৩১:৫৫ অপরাহ্ন


বাগাতিপাড়ায় এ ঘুড়ি উৎসব পালিত
মো. আবদুল্লাহ-আল-অনিক, বাগাতিপাড়া( নাটোর) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৮-১০-২০২২
বাগাতিপাড়ায় এ ঘুড়ি উৎসব পালিত বাগাতিপাড়ায় এ ঘুড়ি উৎসব পালিত


"হাতের  মুঠোয় হাজার বছর  আমরা চলেছি সামনে" এই প্রতিপাদ্য নিয়ে নাটোরের  বাগাতিপাড়ায়  বাংলাদেশ গ্রাম থিয়েটারের ৪০ বছর পূর্তি উপলক্ষে  ঘুড়ি উৎসব ও ২ দিন ব্যাপি যাত্রা পালার উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (২৮ অক্টোবর) বিকেলে বাগাতিপাড়া সরকারী পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বকুল স্মৃতি থিয়েটারের আয়োজনে এই অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ গ্রাম থিয়েটারের সভসপতি বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন বাচ্চু। বকুল স্মৃতি থিয়েটার এর সভাপতি  মাহবুবুর হোসেন এর  সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর -১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল। তিনি ঘুড়ি উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল হাদী, বাংলাদেশ গ্রাম থিয়েটার এর সাধারণ সম্পাদক  তৌফিক হাসান ময়না ও যুগ্ন সাধারণ সম্পাদক কামার উল্লাহ  সরকার, বীর মুক্তিযোদ্ধা শ্যামলকুমার রায় এবং বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা বেলাল হোসেন প্রমুখ।

এ সময় ঘুড়ি প্রেমীরা বাহারি রংবেরঙের ঘুড়ি নিয়ে হাজির হন। প্রতিযোগিতায় আসা পাঁকা ইউনিয়নের  গালিমপুর গ্রামের রাকিব উদ্দিন বলেন, আমি খুব আনন্দিত। সবাই এক সঙ্গে ঘুড়ি প্রতিযেগিতায় আসতে পেরে খুব ভাল লাগছে।

আরেক প্রতিযোগি বিহাড়কোল বাজার এর ওয়েল্ডিং  ব্যবসায়ী বাবু বলেন, আমি এ প্রতিযোগিতায় আসতে পেরে খুব খুশি। এ ধরণের প্রতিযোগিতা আগে কখনও হয়নি। আমি চাই বার-বার এরকম প্রতিযোগিতার আয়োজন করা হউক। আমি এ ধরনের ব্যতিক্রমী আয়োজন করার জন্য আয়োজকদের ধন্যবাদ জানাই।

আয়োজকদের সূত্রে জানা যায়,শতাধিক বাহারিরকমের ঘুড়ি নিয়ে অংশগ্রহনকারীদের মধ্য থেকে ২ ক্যাটাগরিতে ৬ জনকে পুরুষ্কিত করা হয়।