০৬ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার, ১২:৪৪:৪৪ অপরাহ্ন


রাজশাহী নগরীতে ৪লাখ টাকার গাঁজাসহ ডিবির জালে দুইজন মাদক কারবারি
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ২৯-১০-২০২২
রাজশাহী নগরীতে ৪লাখ টাকার গাঁজাসহ ডিবির জালে দুইজন মাদক কারবারি রাজশাহী নগরীতে ৪লাখ টাকার গাঁজাসহ ডিবির জালে দুইজন মাদক কারবারি


রাজশাহী মহানগরীতে বিপুল পরিমান গাঁজাসহ দুইজন মাদক কারবারিকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।  

গ্রেফতারকৃত হলো: চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার বিনোদপুর (হাঠাৎ পাড়া) গ্রামের মোঃ আনারুল ইসলামের ছেলে মোঃ শামীম রেজা(৩০) ও একই থানার নয়ালাভা গ্রামের মোঃ আঃ মতিনের ছেলে মোঃ রাসেল আলী (২২)।

শনিবার (২৯ অক্টোবর) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন, মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি) মোঃ আরেফিন জুয়েল।

তিনি জানান, রাজশাহী মহানগর এলাকাকে অপরাধ মুক্ত ও মাদক-চোরাচালান নির্মূল করার লক্ষ্যে মহানগর পুলিশের পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক এর নির্দেশে অভিযান অব্যাহত রয়েছে।

এরই ধারাবাহিকতায় শুক্রবার (২৮ অক্টোবর) বিকেলে গোপন তথ্যের ভিত্তিতে জানা যায়, রাজশাহীর বানেশ^রের দিক থেকে একটি হলুদ ও নীল রংয়ের ট্রাকে (ঢাকা মেট্রো-ট-২৪-৫৯১৭) গাঁজার একটি বড় চালান রাজশাহী মহানগরীর দিকে আসছে। এমন তথ্যের ভিত্তিতে নগরীর বেলপুকুর থানাধীন বেলপুকুর বাইপাস মোড়ে ডিবি পুলিশের একটি দল অবস্থান করে। পরে বর্নিত ট্রাকটি আসলে সিংগেল দিয়ে থামানো হয়। এ সময় ট্রাকের কেবিনের ভেতর থেকে ১০ কেজি গাঁজা উদ্ধার করা হয়। যাহার মূল্য ৪ লাখ টাকা। সেই সাথে জব্দ করা হয় গাঁজা বহনকাজে ব্যবহৃত ট্রাকটি।

অভিযানটি পরিচালনা করেন. মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার, মোঃ আরেফিন জুয়েল সার্বিক তত্ত্বাবধায়নে,অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) মোঃ আব্দুল্লাহ আল মাসুদের নেতৃত্বে পুলিশ পরিদর্শক মোঃ আশিক ইকবাল, এসআই মোঃ মিজানুর রহমান সরকার ও  সঙ্গীয় ফোর্স।

জিজ্ঞাসাবাদে চালক ও হেলপর জানায়, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার মাদক কারবারি মৃত এন্তাজ আলীর ছেলে মোঃ লালচাঁন (৩০), কুমিল্লা জেলা হতে ১০কেজি গাঁজা ক্রয় করে শিবগঞ্জ থানা এলাকায় পৌঁছে দেওয়ার জন্য দ্বিগুন ভাড়া দেয় তাদের। পরে তারা ট্রাকের কেবিনের মধ্যে বিশেষ কায়দায় গাঁজার চালানটি নিয়ে আসছিলো। দীর্ঘদিন যাবত এ ভাবেই কৌশলে গাঁজার কারবার করে আসছে বলেও স্বিকার করে তারা। 

এ ব্যপারে নগরীর বেলপুকুর থানায় একটি মাদক মামলা দায়ের করা হয়েছে বলেও জানান ডিবি ডিসি।