২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৬:৪৭:৫০ অপরাহ্ন


‘বর্ণিল আয়োজনে রাজশাহী জেলা পুলিশের কমিউনিটি পুলিশিং ডে উদযাপন’
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ২৯-১০-২০২২
‘বর্ণিল আয়োজনে রাজশাহী জেলা পুলিশের কমিউনিটি পুলিশিং ডে উদযাপন’ ‘বর্ণিল আয়োজনে রাজশাহী জেলা পুলিশের কমিউনিটি পুলিশিং ডে উদযাপন’


“কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি-শৃঙ্খলা সর্বত্র" এই প্রতিপাদ্যকে  সামনে রেখে রাজশাহী  জেলা পুলিশের কমিউনিটি পুলিশিং ডে- ২০২২ উদযাপিত হয়েছে। 

শনিবার (২৯ অক্টোবর) বিকাল ৪টায় কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উদযাপন উপলক্ষে রাজশাহী জেলা পুলিশের আয়োজনে গোদাগাড়ী থানাধীন রাজাবাড়িহাট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী রেঞ্জের ডিআইজি মোঃ আব্দুল বাতেন, বিপিএম, পিপিএম। 

সভাপতিত্ব করেন রাজশাহীর পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, বিপিএম (বার)। 

এরআগে বিকাল পৌনে ৪টায় বেলুন-ফেস্টুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে প্রোগ্রামের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি ডিআইজি। 

এছাড়া তিনি ২০২২ সালের রাজশাহীর শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য হিসেবে চারঘাট থানার কমিউনিটি পুলিশিং সমন্বয়ক শাহাজ উদ্দিন এবং শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশ কর্মকর্তা হিসেবে তানোর থানার এসআই মোঃ হাফিজুর রহমানের হাতে ক্রেস্ট এবং সার্টিফিকেট তুলে দেন। 

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন, গোদাগাড়ী পৌরসভার মেয়র অয়েজ উদ্দিন বিশ্বাস, গোদাগাড়ীর ইউএনও জানে আলম, রাজশাহী জেলা মুক্তিযুদ্ধ সংসদ কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাহাদুল হক, গোদাগাড়ী উপজেলা আওয়ামীলীগের সেক্রেটারি মোঃ আব্দুর রশিদ, রাজশাহী জেলা কমিউনিটি পুলিশিংয়ের আহবায়ক আবু বক্কর সিদ্দিক, জেলা কমিউনিটি পুলিশের সদস্য সচিব রবিউল হক, দেওপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ বেলালউদ্দীন সোহেল ও গোদাগাড়ী উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি আলমগীর কবির তোতা। 

এছাড়া কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোরদারকরণে বিশেষ অবদান রাখায় দি এশিয়া ফাউন্ডেশন, বাংলাদেশের রাজশাহী জোনকে রাজশাহী জেলা পুলিশের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। 

প্রধান অতিথি ডিআইজি’র হাতে সম্মাননা স্মারক তুলে দেন রাজশাহীর পুলিশ সুপার। 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, কমিউনিটি পুলিশিং সাধারণ জনগণ ও পুলিশের মাঝে সেতু বন্ধন হয়ে পারস্পারিক সম্পর্ক উন্নয়ন ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এতে করে জনসাধারণ পুলিশের নিকট হতে দ্রুত তাদের প্রত্যাশিত আইনগত সেবা পাচ্ছেন ও অনেক সামাজিক সমস্যা শান্তিপূর্ণভাবে সমাধান হচ্ছে। জনগনের দোরগোড়ায় পুলিশি সেবা পৌছে দেওয়ার জন্য পুলিশ সার্বক্ষনিক কাজ করে যাচ্ছে। কোন পুলিশ সদস্যের বিরুদ্ধে যদি অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া যায় তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। উল্লেখ্য, গোদাগাড়ী থানাসহ রাজশাহীর বাকি সাতটি থানাতেও বর্ণিল আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে ২০২২ উদযাপিত হয়েছে।