২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৭:৪৮:৩৮ অপরাহ্ন


লেভানদোভস্কির গোলে লা লিগার শীর্ষে বার্সা
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ৩০-১০-২০২২
লেভানদোভস্কির গোলে লা লিগার শীর্ষে বার্সা ফাইল ফটো


চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের পর লা লিগাতেও পথ হারাতে বসেছিল বার্সেলোনা। ভ্যালেন্সিয়ার মাঠে খেলা দেখে মনে হয়েছিল শনির দশা বুঝি লা লিগায়ও কাটবে না কাতালানদের। কিন্তু শেষ দিকে দলের ত্রাতা হয়ে এলেন রবের্ত লেভানদোভস্কি।

মেস্তায়া স্টেডিয়ামে শনিবার (২৯ অক্টোবর) দিবাগত রাতে শেষ সময়ে দলকে উদ্ধার করলেন পোলিশ তারকা। ম্যাচটি ১-০ ব্যবধানে জিতে রিয়াল মাদ্রিদকে হটিয়ে লিগ শীর্ষে উঠে এসেছে জাভি হার্নান্দেজের শিষ্যরা।

প্রতিপক্ষের মাঠে খেলতে নেমে শুরু থেকেই বেশ আত্মবিশ্বাসী দেখা যায় কাতালানদের। একের পর এক আক্রমণে স্বাগতিকদের ব্যতিব্যস্ত রাখেন জাভির শিষ্যরা। কিন্তু শেষের দিকে গিয়ে গুলিয়ে ফেলছিলেন অতিথিরা। 

ম্যাচের ২৩তম মিনিটে ভ্যালেন্সিয়ার জালে বল পাঠিয়ে উল্লাসে মাতেন আনসু ফাতি। কিন্তু সেই গোল বাতিল হয়ে যায় অফসাইডের কারণে। প্রথমার্ধের শেষ দিকে আরেকবার হতাশায় পুড়তে হয় বার্সাকে। জর্দি আলবার ক্রসে লেভানদোভস্কির হেড পোস্টে বাধা পায়। ওখান থেকে প্রতি-আক্রমণে ভীতি ছড়ায় স্বাগতিকরা।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫০তম মিনিটে সফরকারীদের জালে বল পাঠিয়েছিলেন ভ্যালেন্সিয়ার স্যামুয়েল লিনো। তবে তার আগেই হ্যান্ডবল হওয়ায় সেই গোলটা বাতিল হয়। ম্যাচের ৮২তম মিনিটে লেভানদোভস্কির ভালো একটি সুযোগ হাত ছাড়া হয় দুর্বল লক্ষ্যভ্রষ্ট শটের কারণে। এর দুই মিনিট পর ফাঁকায় বল পেয়েও শট নিতে ব্যর্থ হন তরেস।  

একটা সময় মনে হয়েছিল গোলশূন্য ড্রই ম্যাচের নিয়তি। কিন্তু যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ভ্যালেন্সিয়ার জালে বল পাঠিয়ে বার্সেলোনাকে মূল্যবান ৩টি পয়েন্ট এনে দিলেন লেভানদোভস্কি।

এ জয়ে ১২ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে বার্সেলোনা। জাভির দলের চেয়ে এক ম্যাচ কম খেলেও ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল। রোববার (৩০ অক্টোবর) রাতে জিরোনাকে হারালেই অবশ্য আবার বার্সাকে দুইয়ে ঠেলে দিয়ে শীর্ষে চলে যাবে লস ব্লাঙ্কোসরা।