২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০২:০৫:১১ পূর্বাহ্ন


ধর্মীয় অনুভূতিতে আঘাত, রাজশাহীতে ২ যুবকের ১৫ বছরের কারাদন্ড
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ০১-১১-২০২২
ধর্মীয় অনুভূতিতে আঘাত, রাজশাহীতে ২ যুবকের ১৫ বছরের কারাদন্ড ধর্মীয় অনুভূতিতে আঘাত, রাজশাহীতে ২ যুবকের ১৫ বছরের কারাদন্ড


রাজশাহীতে ভুয়া আইডি ব্যবহার করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করে দাঙ্গা সৃষ্টির অভিযোগে দুই যুবককে ১৫ বছর করে কারাদন্ড দিয়েছেন আদালত। এছাড়া তাদের ১৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১ নভেম্বর) দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক জিয়াউর রহমান এই রায় ঘোষণা করেন।

দ-প্রাপ্তরা হলেন- রাজশাহীর গোদাগাড়ী উপজেলার এনায়েতউল্লাহপুর এলাকার গিয়াস উদ্দিনের ছেলে ওয়াসিম আল রাজী (৩৩)। অলোকছত্র এলাকার নওশের আলীর ছেলে নাসিম আলী (২০)।

সাইবার ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইসমত আরা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ২০২১ সালের ১ আগস্ট অন্যের নাম দিয়ে ভুয়া একটি ফেসবুক অ্যাকাউন্ট খুলে আসামিরা ধর্মীয় উসকানিমূলক পোস্ট দেয়। পোস্টটি মূলত দুইটি ধর্মের মানুষদের মধ্যে দাঙ্গা সৃষ্টির জন্য করা হয়। বিষয়টি নজরে আসার পর তাদের গ্রেফতার করে পুলিশ। পরে এই মামলার চার্জশিট দাখিল হলে আদালতে বিচার শুরু হয়।

অ্যাডভোকেট ইসমত আরা বলেন, বিচার শেষে আদালত মঙ্গলবার রায় ঘোষণা করেন। রায়ে দুই আসামিকে ১৫ বছর করে কারাদন্ড দেওয়া হয়। এছাড়া তাদের ১৫ লাখ টাকা জরিমানা করা হয়। এই জরিমানা অনাদায়ে আসামিরা আরও দেড় বছর করে সাজাপ্রাপ্ত হবেন।