১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৮:২৫:৫৭ অপরাহ্ন


ফেনীতে র‌্যাবের পৃথক অভিযানে গাঁজা ও ফেন্সিডিলসহ ৭ মাদক কারবারী গ্রেফতার
আবু হেনা
  • আপডেট করা হয়েছে : ০১-১১-২০২২
ফেনীতে র‌্যাবের পৃথক অভিযানে গাঁজা ও ফেন্সিডিলসহ ৭ মাদক কারবারী গ্রেফতার ফেনীতে র‌্যাবের পৃথক অভিযানে গাঁজা ও ফেন্সিডিলসহ ৭ মাদক কারবারী গ্রেফতার


ফেনী জেলার মহিপালে পৃথক দুটি অভিযান চালিয়ে ৩৩ কেজি গাঁজা ১৫৭ বোতল ফেন্সিডিলসহ সাতজন মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

মঙ্গলবার (১ নভেম্বর) রাত ১টা থেকে সকাল পোনে ৭টা পর্যন্ত ফেনী মডেল থানাধীন মহিপাল এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

এসময় তাদের কাছ হতে ৩৩ কেজি গাঁজা, ১৫৭ বোতল ফেন্সিডিল, ১টি পিকআপ, ১টি প্রাইভেটকার ও ১টি মোটরসাইকেল জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীরা হলো: চট্টগ্রাম জেলার চান্দগাঁও থানাধীন কুলাপাড়া গ্রামের মহিন উদ্দিনের ছেলে মোঃ আমিরুল ইসলাম রবিন (২১), একই জেলার সীতাকুন্ড থানাধীন দোয়াজীপাড়া গ্রামের হাজী আহম্মেদুর রহমানের ছেলে মোঃ জিয়াউর রহমান (৩৭), মাহমুদাবাগ গ্রামের নিজামুল হকের ছেলে মোঃ সাহাদাত হোসেন (৩১), টেরিয়াল বাজার গ্রামের মোঃ জাফর ইকবালের ছেলে মোঃ আমরুল হাসান (২৪) দক্ষিন পেদাইনগর গ্রামের মোঃ সেলিমের ছেলে মোঃ সজিব (২০), ডবলমুড়িং থানাধীন দেওয়ানহাট গ্রামের মোঃ আবুল হাসেমের ছেলে মোঃ ফারুকুল ইসলাম (৩৪) ও মীরসরাই থানাধীন সুইদালী গ্রামের আবু তাহেরের ছেলে মোঃ সেলিম উদ্দিন (৪০)।

মঙ্গলবার বিকাল ৩টার দিকে র‌্যাব-৭ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব-৭ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় কতিপয় মাদক কারবারী একটি পিকআপ যোগে মাদকদ্রব্য গাঁজা বহন করে বিক্রির উদ্দেশ্যে কুমিল্লা হতে চট্টগ্রামের দিকে নিয়ে যাচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত ১টায় ফেনী জেলার ফেনী মডেল থানাধীন মহিপাল এলাকায় ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের পাকা রাস্তার উপর একটি অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে গাড়ী তল্লাশী শুরু করে। এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি পিকআপকে সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা পিকআপটি থামানোর সংকেত দিলে পিকআপটি না থামিয়ে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে র‌্যাব সদস্যরা পিকআপসহ মোঃ আমিরুল ইসলাম রবি কে গ্রেফতার করে। উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীর দেখানো ও সনাক্তমতে পিকআপের পিছনে মালামাল বহন করার জায়গায় ২টি প্লাস্টিকের বস্তার ভিতর হতে মোট ৩৩ কেজি গাঁজা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৫ লক্ষ টাকা।

অপরদিকে র‌্যাব-৭ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে কতিপয় মাদক কারবারী একটি প্রাইভেটকার ও মোটরসাইকেলযোগে মাদকদ্রব্য বহন করে বিক্রয়ের উদ্দেশ্যে কুমিল্লা হতে চট্টগ্রাম এর দিকে নিয়ে যাচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সকাল পোনে ৭টার দিকে ফেনী মডেল থানাধীন মহিপাল এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাঁকা রাস্তার উপর একটি অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে গাড়ী তল্লাশী শুরু করে। এ সময় একটি প্রাইভেটকার ও একটি মোটরসাইকেল তল্লাশী করে করে ২টি স্কুল ব্যাগের ভিতর হতে সর্বমোট ১৫৭ বোতল ফেন্সিডিল উদ্ধারসহ আসামীদেরকে গ্রেফতার করা হয় এবং মাদক পরিবহনে ব্যবহৃত প্রাইভেটকার এবং মোটরসাইকেলটি জব্দ করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১ লক্ষ ৫৭ হাজার টাকা।

র‌্যাব-৭ আরও জানায়, এই মাদক কারবারীরা দীর্ঘদিন যাবৎ ড্রাইভিং পেশার আড়ালে সুকৌশলে মাদকদ্রব্য গাঁজা ও ফেন্সিডিল কুমিল্লা জেলার সীমান্তবর্তী এলাকা থেকে ক্রয় করে পরবর্তীতে ফেনী, চট্টগ্রামসহ পার্শ্ববর্তী জেলার বিভিন্ন মাদক কারবারী ও মাদক সেবনকারীদের নিকট বিক্রয় করে আসছে।

গ্রেফতারকৃত মাদক কারবারীদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য ফেনী জেলার সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।