২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১০:৫৭:৫৩ অপরাহ্ন


রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে জেল হত্যা দিবস পালিত
আবু হেনা:
  • আপডেট করা হয়েছে : ০৩-১১-২০২২
রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে জেল হত্যা দিবস পালিত রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে জেল হত্যা দিবস পালিত


রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে যথাযথ মর্যাদায় জেল হত্যা দিবস-২০২২ পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে নগর ভবনে নগর ভবন চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

এরপর কাদিরগঞ্জে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন রাসিক মেয়র, কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন শেষে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন নগর ভবন মসজিদের পেশ ইমাম হাফেজ মোঃ আবুল খায়ের।

এরআগে নগর ভবনে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু। ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমনের পরিচালনায় সভায় বক্তব্য দেন প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, প্রধান নির্বাহী কর্মকর্তা ড.এবিএম শরীফ উদ্দিন, কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আজমীর আহম্মদ মামুন।

সভা শেষে নগর ভবন থেকে কাদিরগঞ্জে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের মাজার পর্যন্ত শোক র‌্যালি করা হয়। 

কর্মসূচিতে রাসিকের প্যানেল মেয়র-৩ ও ১নং সংরক্ষিত আসনের কাউন্সিলর তাহেরা খাতুন, ২নং সংরক্ষিত আসনের কাউন্সিলর আয়েশা খাতুন, ৩নং সংরক্ষিত আসনের কাউন্সিলর মুসলিমা বেগম বেলী, ৪নং সংরক্ষিত আসনের কাউন্সিলর শিরিন আরা খাতুন, ৬নং সংরক্ষিত আসনের কাউন্সিলর মাজেদা বেগম, ৭নং সংরক্ষিত আসনের কাউন্সিলর উম্মে সালমা, ৮নং সংরক্ষিত আসনের কাউন্সিলর নাদিরা বেগম, ১০নং সংরক্ষিত আসনের কাউন্সিলর সুলতানা রাজিয়া, প্যানেল মেয়র-২ ও সম্মানিত ১নং ওয়ার্ড  কাউন্সিলর রজব আলী, ২নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম, ৩নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ৪নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন, ৬নং ওয়ার্ড কাউন্সিলর নূরুজ্জামান, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান, ৮নং ওয়ার্ড কাউন্সিলর এসএম মাহবুবুল হক পাভেল, ৯নং ওয়ার্ড কাউন্সিলর রাসেল জামান, ১০নং ওয়ার্ড কাউন্সিলর আব্বাস আলী সরদার, ১১নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সোবহান, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহম্মেদ, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম, ২৪নং ওয়ার্ড কাউন্সিলর আরমান আলী, ২৫নং ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু, ২৬নং ওয়ার্ড কাউন্সিলর আকতারুজ্জামান কোয়েল, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ারুল আমিন আযব, ২৮নং ওয়ার্ড কাউন্সিলর, আশরাফুল হাসান (বাচ্চু)।

সচিব মশিউর রহমান, প্রধান প্রকৌশলী নুর ইসলাম তুষার, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নূর-ঈ-সাঈদ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন, বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম খান, নির্বাহী প্রকৌশলী পরিকল্পনা সুব্রত কুমার সরকার, নির্বাহী প্রকৌশলী যান্ত্রিক আহম্মেদ আল মঈন পরাগ, নির্বাহী প্রকৌশলী শামসুদ্দিন হায়দার, নির্বাহী প্রকৌশলী মাহমুদুর রহমান নির্বাহী প্রকৌশলী আসাদুজ্জামান সুইট, চীফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার আজিজুর রহমান, পরিবেশ কর্মকর্তা সৈয়দ মাহমুদুল ইসলাম, উপ-সচিব মোঃ তৈমুর হোসেন, হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ নিজামুল হোদা, ট্যাক্সেশন কর্মকর্তা (কর) ইমতিয়াজ আহম্মেদ শিমুল, ট্যাক্সেশন কর্মকর্তা (লাইসেন্স) মোঃ সারোয়ার হোসেন, কর্মচারী ইউনিয়নের সভাপতি দুলাল হোসেনসহ বিভিন্ন শাখার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

রাসিকের অন্যান্য কর্মসূচির মধ্যে সকল কর্মকর্তা-কর্মচারীদের কালোব্যাজ ধারণ এবং শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের আত্মার মাগফেরাত কামনা করে মাজার চত্বরে মাদ্রাসা ছাত্রদের মাধ্যমে পবিত্র কোরআন খতম ও দোয়া। সকালে সিটি হাসপাতালে রক্তদান কর্মসূচি, রক্তের গ্রুপ নির্ণয়, বৃক্ষরোপন কর্মসূচি এবং মাক্স বিতরণ করা হয়। বাদ জোহর সোনাদিঘী জামে মসজিদ ও ওয়াক্তিয়া মসজিদ নগর ভবনসহ সকল ওয়ার্ডের মসজিদে বিশেষ মোনাজাত, স্ব স্ব উপাসনালয়ে অন্যান্য ধর্মাবলম্বীদের বিশেষ প্রার্থনা, বাদ জোহর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বরে গরীব ও দুস্থ্যদের মাঝে খাবার বিতরণ করা হবে। এছাড়া দিবসটি উপলক্ষে নগর ভবনে ড্রপ ডাউন ও স্ট্যান্ড ব্যানার প্রদর্শন করা হয়। নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ওভারহেড ব্যানার প্রদর্শন করা হয়। সকল ওয়ার্ড কার্যালয়ে ব্যানার প্রদর্শন, কালো পতাকা উত্তোলন, বিভিন্ন গুরুত্বপূর্ণস্থানে শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের বর্ণাঢ্য জীবনীর উপর প্রামান্যচিত্র প্রদর্শন করা হয়। সকল ওয়ার্ডে মাইকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জাতীয় নেতা শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের ভাষণ প্রচার করা হয়।