২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:১৫:৫৪ পূর্বাহ্ন


সমকামী প্রেমের পর বিয়ে করলেন দুই দেশের দুই সেরা সুন্দরী
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ০৩-১১-২০২২
সমকামী প্রেমের পর বিয়ে করলেন দুই দেশের দুই সেরা সুন্দরী সমকামী প্রেমের পর বিয়ে করলেন দুই দেশের দুই সেরা সুন্দরী


এক জন আর্জেন্তিনার আর এক জন পুয়ের্তো রিকোর। দু’জনেই নিজের নিজের দেশে সেরা সুন্দরীর তকমা পেয়েছেন। একে অপরকে বিয়ে করলেন সেই সুন্দরীরা।

২০২০ সালে মিস আর্জেন্তিনার শিরোপা জেতেন মারিয়ানা ভারেলা। ওই বছরই মিস পুয়ের্তো রিকো হন ফাবিওলা ভ্যালেন্তিন। ৩১ অক্টোবর, সোমবার তাঁরা বিয়ের কথা ঘোষণা করেছেন।

নেটমাধ্যমে তাঁদের পোস্ট অনুযায়ী, ২৮ অক্টোবর আংটি বদলের মাধ্যমে মারিয়ানা এবং ফাবিওলার চার হাত এক হয়েছে। শুরু হয়েছে প্রেমিকা যুগলের নতুন যাত্রা।

একটি ভিডিয়ো পোস্ট করে বিয়ের কথা সকলকে জানিয়েছেন দুই সুন্দরী। এক সঙ্গে কাটানো নানা মুহূর্তের কোলাজ দিয়ে ভিডিয়োটি সাজিয়েছেন তাঁরা। সঙ্গে প্রেম নিবেদনের বিশেষ সেই মুহূর্তের ঝলকও দেখিয়েছেন ভিডিয়োতে।

ভিডিয়োর সঙ্গে অল্প কথায় নিজেদের খুশি ভাগ করে নিয়েছেন দুই মডেল। লিখেছেন, ‘‘আমরা আমাদের সম্পর্ক গোপন রাখার সিদ্ধান্ত নিয়েছিলাম। তার পর ২৮ অক্টোবর, বিশেষ দিনে আমরা গোপনীয়তার দরজা খুলে দিলাম।’’

পুয়ের্তো রিকোয় তাঁদের বিয়ের আসর বসেছিল। উজ্জ্বল সাদা পোশাকে সেজে একে অপরের হাতে আংটি পরিয়ে দিয়েছেন মারিয়ানা এবং ফাবিওলা।

২০২০ সালে ‘মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনাল’- এর মঞ্চে প্রথম দেখা হয়েছিল মারিয়ানা এবং ফাবিওলার। তার পর থেকেই তাঁরা প্রেমের সম্পর্কে ছিলেন। তবে এই সম্পর্কের কথা গোপনেই রেখেছিলেন ফ্যাশন দুনিয়ার দুই তারকা।

দুই মডেলের বিয়ের খবর পেয়ে ‘মিস গ্র্যান্ড ইন্টারন্যাশানাল’-এর তরফেও ইনস্টাগ্রামে তাঁদের শুভেচ্ছা জানানো হয়েছে। তাদের পোস্টে বার্তা, ‘‘দু’জনকে অনেক শুভেচ্ছা। যে ভালবাসা কোনও বাধা মানে না, আমরা সব সময় তার পাশে আছি।’’

২০১৯ সালে ‘মিস ইউনিভার্স’-এর মঞ্চে প্রতিযোগিতা করেছেন মারিয়ানা। ২০২০-র ‘মিস গ্র্যান্ড ইন্টারন্যাশানাল’-এ তিনি প্রথম দশের মধ্যে ছিলেন। এ ছাড়া, নানা সময়ে সৌন্দর্যের নানা প্রতিযোগিতায় তিনি অংশ নিয়েছেন।

মারিয়ানার বান্ধবী ফাবিওলা নিউ ইয়র্কের একটি মডেলিং সংস্থায় কর্মরত। ২০২০-র ‘মিস গ্র্যান্ড ইন্টারন্যাশানাল’-এ তিনিও ছিলেন প্রথম দশের মধ্যে।

মারিয়ানা এবং ফাবিওলা— দু’জনের দেশেই সমলিঙ্গ বিবাহ আইনসম্মত। আর্জেন্তিনায় সমলিঙ্গ বিবাহে স্বীকৃতি দেওয়া হয় ২০১০ সালে। পুয়ের্তো রিকোতে দুই নারী বা দুই পুরুষের বিয়ে স্বীকৃতি পায় ২০১৫ সালে।

দুই নারীর এই সাহসী প্রেম, বিয়ে নেটমাধ্যমে চর্চার কেন্দ্রে উঠে এসেছে। অনেকেই বলছেন, ‘‘তোমাদের দেখে বিশ্বাস করতে ইচ্ছে করছে, পৃথিবীতে এখনও সত্যিকারের ভালবাসার অস্তিত্ব রয়েছে।’’

আর্জেন্তিনা এবং পুয়ের্তো রিকো থেকে মারিয়ানা আর ফাবিওলার জন্য অসংখ্য শুভেচ্ছাবার্তা এসেছে। তবে শুধু নিজেদের দেশেই নয়, পৃথিবীর নানা প্রান্ত থেকে শুভেচ্ছা এবং আশীর্বাদ কুড়িয়েছেন তাঁরা।

এত শুভেচ্ছাবার্তা পেয়ে দু’জনেই উচ্ছ্বসিত। নেটমাধ্যমে শুভাকাঙ্ক্ষীদের উদ্দেশে মারিয়ানা লিখেছেন, ‘‘আমাদের এত ভালবাসার জন্য সকলকে ধন্যবাদ। আমরা খুব খুশি। আশা করি আপনাদের জীবনও এমন খুশিতে ভরে উঠুক।’’

মারিয়ানা, ফাবিওলা দু’জনেই সমকামী। নিজেদের সেই পরিচয় কখনও গোপন করেননি তাঁরা। বরং সমকাম এবং সমপ্রেমের জন্য লড়াই করেছেন মাথা উঁচু করে।

নানা সময়ে লিঙ্গবৈষম্যের বিরুদ্ধেও গর্জে উঠতে দেখা গিয়েছে এই মডেল যুগলকে। নেটমাধ্যমে কিংবা প্রকাশ্য সাক্ষাৎকারে সমাজের বৈষম্য নিয়ে মুখ খুলেছেন বারবার।

মারিয়ানা, ফাবিওলার প্রেম বিশ্বের নানা প্রান্তে ছড়িয়ে থাকা সমকামী প্রেমিক যুগলকে প্রেরণা জোগাবে, মনে করছেন বিশেষজ্ঞরা।