২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০২:০৬:০২ অপরাহ্ন


ধর্ষণ মামলায় রায়ের আগে কারাগার থেকে মুক্তি পাচ্ছেন না লামিচানে
ক্রীড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৫-১১-২০২২
ধর্ষণ মামলায় রায়ের আগে কারাগার থেকে মুক্তি পাচ্ছেন না লামিচানে ফাইল ফটো


ধর্ষণ মামলায় গ্রেফতার নেপাল ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সন্দ্বীপ লামিচানেকে কারাগারে পাঠিয়েছেন দেশটির একটি আদালত। রায় না হওয়া পর্যন্ত তাকে দেশটির কেন্দ্রীয় কারাগারেই থাকতে হবে বলে জানিয়েছেন আদালত। গত ৬ অক্টোবর থেকে পুলিশ হেফাজতে আছেন লামিচানে।

নেপালের কাঠমান্ডু পোস্ট জানিয়েছে, মঙ্গলবার (১ নভেম্বর) থেকে বাদী ও বিবাদীপক্ষের বক্তব্য শুনেছেন আদালত। এরপর বিচারক মাধব প্রসাদ ঘিমিরের আদালত লামিচানেকে কেন্দ্রীয় কারাগারে পাঠানোর নির্দেশ দেন। যদিও রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করতে পারবেন লামিচানে।

আদালতের তথ্য কর্মকর্তা দীপক দাহাল বলেন, ‘লামিচানেকে এখন রায় না হওয়া পর্যন্ত কারাগারে থেকেই মামলা লড়তে হবে।’ 

এদিকে গত সোমবার (৩১ অক্টোবর) লামিচানের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়া হয়। সেই অভিযোগপত্রে লামিচানের বিরুদ্ধে ১৭ বছর বয়সী কিশোরীকে ধর্ষণের অভিযোগ ছিল। অভিযোগ প্রমাণিত হলে নেপালের আইন অনুযায়ী ১০ থেকে ১২ বছরের কারাদণ্ড হওয়ার কথা লামিচানের।

লামিচানের বিরুদ্ধে ধর্ষণের মামলাটি হয়েছিল গত ৬ সেপ্টেম্বর। তখন তিনি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে গিয়েছিলেন। তার পরদিন কাঠমান্ডু ডিস্ট্রিক্ট আদালত লামিচানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এরপরই ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএএন) তাকে দলের নেতৃত্ব থেকে সরিয়ে দেয়।

একসময় লামিচানকে দেশে ফেরাতে ইন্টারপোলের সাহায্য নেয়া হয়। তবে কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে নামার পরই তাকে গ্রেফতার করে পুলিশ হেফাজতে নিয়ে যাওয়া হয়।