২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৫:৫১:৩৭ পূর্বাহ্ন


সাতক্ষীরায় ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্র-গুলিসহ আটক ৩
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৫-১১-২০২২
সাতক্ষীরায় ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্র-গুলিসহ আটক ৩ সাতক্ষীরায় ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্র-গুলিসহ আটক ৩


সাতক্ষীরার দেবহাটায় ডাকাতির প্রস্তুতিকালে আগ্নেয়াস্ত্র, রামদাসহ তিন ডাকাতকে আটক করছে পুলিশ। শুক্রবার (৪ নভেম্বর) ভোরে দেবহাটার নওয়াপাড়া ইউনিয়নের দেবিশহর এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকের সময় তিন ডাকাতের কাছ থেকে কাটা রাইফেল, গুলি, রামদা ও রাউডিসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। শুক্রবার সন্ধ্যায় দেবহাটা থানা পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

আটককৃতরা হলো- দেবহাটার নোড়ারচক গ্রামের ওমর আলী গাজীর ছেলে শরিফুল ইসলাম গাজী (৩৫), একই উপজেলার খলিসাখালী গ্রামের মৃত আবু বক্কর গাজীর ছেলে কামরুল গাজী (৫০) ও কালিগঞ্জ উপজেলার ভাঙ্গানমারি গ্রামের মৃত আনছার আলী সরদারের ছেলে মুরশিদ আলী সরদার (৫০)। 

দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ ওবায়দুল্লাহ জানান, দেবিশহর গ্রামের মৃত অনিল স্বর্নকারের পরিত্যক্ত বাড়ির পাশে আম বাগানের ভেতর একটি সংঘবদ্ধ ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে, এমন খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়।  এ সময় সেখান থেকে তিন ডাকাতকে আটক করা হয় এবং তাদের কাছ থেকে ১টি কাটা রাইফেল, ৭ রাউন্ড গুলি, ২টি রামদা ও ১টি রাউডিসহ অন্যান্য সরাঞ্জাম উদ্ধার করা হয়েছে।   

তিনি আরও জানান, গত বছরের ১০ সেপ্টেম্বর হামলা চালিয়ে খলিশাখালিতে ব্যক্তি মালিকানাধীন ১৩০০ বিঘা জমি জবরদখলে নেয় ভূমিদস্যু, ডাকাত ও সন্ত্রাসীরা। তাদের মধ্যে শুক্রবার আটক হওয়া তিন ডাকাতও ছিল। জমি জবরদখলের পর ওই জনপদকে তারা অপরাধমূলক কর্মকাণ্ডের আখড়া করে তোলে। এসব সন্ত্রাসীরা দিনের বেলায় খলিশাখালিতে আত্মগোপনে থাকত এবং রাত নামলেই এলাকায় ডাকাতিসহ দস্যুতা করে বেড়াত।  

ওসি শেখ ওবায়দুল্লাহ জানান, এ ঘটনায় আটক তিন ডাকাতের বিরুদ্ধে দেবহাটা থানায় একটি অস্ত্র ও একটি ডাকাতির প্রস্তুতি মামলা দায়েরের পর তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।