২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:৫৬:১১ পূর্বাহ্ন


শেয়ারবাজারে সূচকের বড় পতন
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৭-০২-২০২২
শেয়ারবাজারে সূচকের বড় পতন ফাইল ফটো


সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের বড় পতনের মধ্যদিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসই ও সিএসইতে লেনদেন হওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম কমেছে।

এদিনে দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২.৪৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৭ হাজার ৫১.৮০ পয়েন্টে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.৪৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৫০৯.৫৫ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৩.৮১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ৬০৭.৭২ পয়েন্টে।

সোমবার (৭ ফেব্রুয়ারি) ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৮০ কোম্পানির মধ্যে শেয়ারের দাম বেড়েছে ১৩৩টির, কমেছে ১৯২টির এবং অপরিবর্তিত আছে ৫৫টির।

অপর শেয়ার বাজার সিএসইর প্রধান সূচক সিএসইএক্স ৩৭.১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১২ হাজার ৪১০.১৭ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সার্বিক সিএএসপিআই সূচক ৬১.৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ২০ হাজার ৬৫৯.৯৪ পয়েন্টে এবং সিএসআই সূচক ০.৬৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৮০.৭৩ পয়েন্টে। সোমবার সিএসইতে ৩০৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৪টির, কমেছে ১৪২টির এবং অপরিবর্তিত আছে ৪২টির। 

রাজশাহীর সময় /এএইচ