২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৩:৫৫:৩১ অপরাহ্ন


অস্ট্রেলিয়ায় খেলতে গিয়ে ধর্ষণ! শ্রীলঙ্কার প্লেয়ার গ্রেফতার
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৬-১১-২০২২
অস্ট্রেলিয়ায় খেলতে গিয়ে ধর্ষণ! শ্রীলঙ্কার প্লেয়ার গ্রেফতার ফাইল ফটো


অস্ট্রেলিয়ায় চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে বড় ধাক্কা খেয়েছে শ্রীলঙ্কা দল। শ্রীলঙ্কার ক্রিকেটার দানুশকা গুণতিলকে ধর্ষণের অভিযোগে সিডনি ইস্ট থেকে গ্রেপ্তার হয়েছে। তথ্যমতে, শনিবার তাকে গ্রেপ্তার করে পুলিশ। রোববার সকালে তাকে ছাড়াই নিজ দেশে চলে গেছে শ্রীলঙ্কা দল।

তিন সপ্তাহ আগে গুণতিলকে চোট পেয়েছিলেন এবং তার স্থলাভিষিক্ত হন আশেন বান্দারা, কিন্তু ম্যানেজমেন্ট তাকে দেশে পাঠানোর পরিবর্তে দলেই রেখেছিল।

গুণতিলকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন ২৯ বছর বয়সী এক মহিলা। তথ্য অনুসারে, অভিযোগকারীনি একজন ২৯ বছর বয়সী মহিলা, যার সাথে তিনি একটি ডেটিং অ্যাপের মাধ্যমে দেখা করেছিলেন। অস্ট্রেলিয়ার পুলিশ জানায়, গুণতিলকে এরপর বুধবার সন্ধ্যায় ওই নারীকে যৌন হয়রানি করেন। রবিবার সকালে সিডনির সেন্ট্রাল বিজনেস ডিস্ট্রিক্টের টিম হোটেল থেকে গুণতিলকেকে গ্রেপ্তার করা হয়। পুলিশ বর্তমানে বিষয়টি তদন্ত করছে।

নিউ সাউথ ওয়েলস পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, অনলাইন ডেটিং অ্যাপ্লিকেশনের মাধ্যমে বেশ কয়েকদিন কথোপকথনের পর ওই নারীর সঙ্গে দেখা করেন গুণতিলকে। বুধবার, ২ নভেম্বর সন্ধ্যায় গুণতিলকে ওই মহিলাকে যৌন হয়রানি করেন বলে অভিযোগ উঠেছে। পুলিশ শনিবার রোজ বে-তে একটি ঠিকানায় একটি তদন্ত পরিচালনা করে। পুলিশ জানিয়েছে, 'আজ (রবিবার ৬ নভেম্বর) ১টার কিছু আগে সিডনির সাসেক্স স্ট্রিটের একটি হোটেল থেকে জিজ্ঞাসাবাদের পর ৩১ বছর বয়সী গুণতিলকে গ্রেপ্তার করা হয়েছে।'

সম্মতি ছাড়া যৌন সম্পর্কের অভিযোগে অভিযুক্ত গুণতিলকেকে সিডনি সিটি থানায় নিয়ে যাওয়া হয়েছে। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে প্রথম রাউন্ডে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন গুণতিলকে। তবে অস্ট্রেলিয়ায় দলের সঙ্গেই রয়ে গিয়েছিলেন তিনি। ২০১৫ সালের নভেম্বরে আন্তর্জাতিক অভিষেকের পর থেকে তিনি শ্রীলঙ্কার হয়ে আটটি টেস্ট, ৪৭টি ওয়ানডে এবং ৪৬টি টি-টোয়েন্টি খেলেছেন।