২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১০:২৯:৪১ অপরাহ্ন


হচ্ছে না রাবি ছাত্রলীগের সম্মেলন, কমিটি নিয়ে ধোঁয়াশা
রাবি প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১১-১১-২০২২
হচ্ছে না রাবি ছাত্রলীগের সম্মেলন, কমিটি নিয়ে ধোঁয়াশা ফাইল ফটো


‌আগামীকাল (১২ নভেম্বর) রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের ২৬তম সম্মেলন হচ্ছে না। তবে এই শাখায় নতুন কমিটি ঘোষণা করা হবে। কিন্তু কবে নাগাদ এই কমিটি ঘোষিত হবে, তা এই মুহূর্তে বলা যাচ্ছে না।’ 

শুক্রবার (১১ নভেম্বর) বিকেল ৪টার দিকে এসব তথ্য জানিয়েছেন কেন্দ্রীয় শাখা ছাত্রলীগের দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা রনি।

সম্মেলন না হওয়ার কারণ জানতে চাইলে রনি বলেন, সম্মেলন হচ্ছে না। যেহেতু কেন্দ্র থেকে এখনো কোন প্রেস বিজ্ঞপ্তি দেয়া হয়নি, তাই এই ব্যাপারে কিছু বলতে চাচ্ছি না। এই ব্যাপারে কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক অথবা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি-সাধারণ সম্পাদক ভালো বলতে পারবেন। 

জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, বাংলাদেশ ছাত্রলীগের সম্মেলন নিয়ে কেন্দ্রীয় সভাপতি-সাধারণ সম্পাদক ব্যস্ত আছেন। তাই রাবির সম্মেলনে আসার বিষয়টি এখনো নিশ্চিত করেননি তারা। ফলে আগামীকাল সম্মেলন হচ্ছে না। 

কমিটির ব্যাপারে তিনি বলেন, এটা কেন্দ্রের বিষয়। তারা যখন মনে করবেন, তখন কমিটি দেবেন।

পদপ্রত্যাশীরা বলছেন, দীর্ঘদিন পর সম্মেলনকে ঘিরে শাখা ছাত্রলীগের মধ্যে একটি উৎসবমুখর পরিবেশ তৈরী হয়েছে। তবে যে কারণেই হোক সম্মেলনে না হওয়ার খবর পাচ্ছি। কিন্তু নেতৃবৃন্দের নিকট একটাই দাবি এবার তারা যেন কমিটি ঘোষণা দেন।

এর আগে, গত ২৩ অক্টোবর বিজ্ঞপ্তির মাধ্যমে রাবি শাখা ছাত্রলীগের নতুন কমিটির জন্য জীবনবৃত্তান্তের আহ্বান করে কেন্দ্রীয় ছাত্রলীগ। একই সপ্তাহে আরেক বিজ্ঞপ্তির মাধ্যমে ১২ নভেম্বর রাবি শাখা ছাত্রলীগের সম্মেলনের ঘোষণা দেয় কেন্দ্রীয় সংসদ। ফলে গত ৫ নভেম্বর শীর্ষ দুই পদের লড়াইয়ে ৯৪ পদপ্রত্যাশীর জীবনবৃত্তান্ত জমা পড়ে। 

অন্যদিকে, সম্মেলনকে ঘিরে উজ্জীবিত হয়ে ওঠে শাখা ছাত্রলীগ। মিছিল-মিটিং ও আড্ডাসহ কেন্দ্রে লবিং ও বিভিন্ন নেতাদের নিকট দৌড়ঝাঁপ করছেন পদপ্রত্যাশীরা।