১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৫:৫১:৩১ অপরাহ্ন


পাকিস্তানের বিপক্ষে সিরিজ জিতলো বাংলাদেশের যুবারা
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৪-১১-২০২২
পাকিস্তানের বিপক্ষে সিরিজ জিতলো বাংলাদেশের যুবারা ফাইল ফটো


তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ জয়ের পর ব্যাটিং ব্যর্থতায় দ্বিতীয় ম্যাচ হারে বাংলাদেশের যুবারা। তবে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি ৪ উইকেট জিতে সিরিজ জিতেছে যুব দল।

পাকিস্তানের দেওয়া ২২১ রানের লক্ষ্যে খেলতে নেমে টপ অর্ডার পাঁচ ব্যাটারের মধ্যে চারজন দুই অঙ্কের ঘরে পৌঁছাতে ব্যর্থ হন। তারপরও আশিকুর রহমান, আহরার আমিন ও পারভেজ রহমানের হাফসেঞ্চুরিতে ৪ ওভার আগেই ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

একপ্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকলেও ওপেনার আশিকুর রহমান ছিলেন অবিচল। শাহরিয়ার সাকিব (১), মোহাম্মদ সোহাগ (৮) ও মোহাম্মদ শিহাব (৭) রান করতে না পারলেও আশিকুরকে সঙ্গ দেন। এই সুযোগে আশিকুর খেলেন ৭২ রানের ইনিংস। ৭৪ বলে ১১ চার ও ২ ছক্কায় নিজের ইনিংসটি সাজান এই ওপেনার।

আশিকুরের বিদায়ের পর মিডল অর্ডারের দুই ব্যাটার আহরার আমিন ও পারভেজ রহমানের ৮৫ রানের জুটিতে সহজেই জিতে যায় বাংলাদেশ। জয় থেকে ২৩ রান দূরে থাকতে আহরার আউট হন। ৯৫ বলে ৬ চারে তিনি তার ৫২ রানের ইনিংসটি সাজান। পারভেজ অবশ্য ৫৭ রানে অপরাজিত থাকেন। ৮৪ বলে ৫ চার ও ১ ছক্কায় নিজের ইনিংস সাজান পারভেজ।

তার আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে রোহানাত দৌল্লা বর্ষণ ও মোহাম্মদ রাফির বোলিং তোপে পড়ে পাকিস্তান। ৪২ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২০ রান করে পাকিস্তান। মোহাম্মদ তায়িব আরিফের ব্যাট থেকে সর্বোচ্চ ৮৭ রানের ইনিংস আসে। এছাড়া আরাফাত মিনহাস ৪৩ ও উজাইর মমতাজের ব্যাট থেকে আসে ৩৪ রানের ইনিংস।

বাংলাদেশের বোলারদের মধ্যে বর্ষণ ও রাফি ৩টি করে উইকেট নিয়েছেন। পারভেজ রহমান নেন ২ উইকেট। বোলিংয়ে ২ উইকেটের পর ব্যাটিংয়ে অপরাজিত ৫৭ রানের ইনিংস খেলে ম্যাচসেরা পারভেজ রহমান।