২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৪৮:৪৪ পূর্বাহ্ন


মিয়ানমারের মাইনে বাংলাদেশি যুবকের পা বিচ্ছিন্ন
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৬-১১-২০২২
মিয়ানমারের মাইনে বাংলাদেশি যুবকের পা বিচ্ছিন্ন মিয়ানমারের মাইনে বাংলাদেশি যুবকের পা বিচ্ছিন্ন


বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে মিয়ানমারের পুঁতে রাখা মাইন বিস্ফোরণে বাংলাদেশি এক যুবকের পা বিচ্ছিন্ন হয়ে গেছে। বুধবার (১৬ নভেম্বর) ভোরে নাইক্ষ্যংছড়ি সদরের ফুলতলি সীমান্ত এলাকায় ৪৬-৪৭ পিলারের মধ্যবর্তী মিয়ানমারের অভ্যন্তরে এ ঘটনা ঘটে।

আহত বেলাল কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া হাজি পাড়ার আব্দুল হাকিমের ছেলে।

স্থানীয়রা জানান, ভোরে বেলাল মিয়ানমারের কয়েক কিলোমিটার ভেতরে গরু আনতে যান। এ সময় মিয়ানমার সেনাবাহিনীর পুঁতে রাখা মাইন বিস্ফোরণে তার একটি পা হাঁটু থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।
পরে গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়। তার বিরুদ্ধে মিয়ানমার থেকে চোরাই পথে প্রায় সময় গরু ও মাদক নিয়ে আসার অভিযোগ রয়েছে।
এ বিষয়ে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আবছার বলেন, মাইন বিস্ফোরণে এক যুবক আহত হয়েছেন। তিনি এখন কক্সবাজার হাসপাতালে চিকিৎসাধীন। তবে কী কারণে তিনি সীমান্তের ওপারে গিয়েছিলেন সেটা জানা যায়নি। তার বিরুদ্ধে চোরাচালানের মামলা আছে বলে শুনেছি।

উল্লেখ্য, কয়েক মাস ধরে নাইক্ষ্যংছড়ি সীমান্তের চাকঢালা, আশারতলী, ফুলতলী, কম্বনিয়া, জামছড়ির কয়েকটি পয়েন্ট দিয়ে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে মিয়ানমারের চোরাই গরু নিয়ে আসছে কয়েকটি সিন্ডিকেটের সদস্য।