২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৩:৪৬:০১ অপরাহ্ন


ডিজিটাল নিরাপত্তা আইনে এসআই গ্রেফতার
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৬-১১-২০২২
ডিজিটাল নিরাপত্তা আইনে এসআই গ্রেফতার এসআই মেহেদী হাসান। ফাইল ফটো


ঘুস নেওয়ার অভিযোগে সাময়িক বরখাস্ত বরিশাল কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মেহেদী হাসানকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) রাতে তাকে গ্রেফতার করা হয়।

থানা সূত্রে জানা যায়, ২৭ সেপ্টেম্বর রাতে নগরীর বাংলাবাজার এলাকায় ডিবি পুলিশ পরিচয় দিয়ে কয়েকজন ব্যক্তি পর্যটকবাহী একটি মাইক্রোবাসে তল্লাশি চালান। ওই মাইক্রোবাসে ১১ জন যাত্রী ছিলেন। তারা কুয়াকাটা ভ্রমণ শেষে ঢাকার দিকে যাচ্ছিলেন। মাইক্রোবাসে তল্লাশি চালিয়ে চার ক্যান বিয়ার পায়। মাইক্রোবাসে থাকা যাত্রীদের মামলা ও গ্রেফতারের ভয় ভীতি দেখিয়ে তারা এক লাখ টাকা ঘুস দাবি করেন।

দীর্ঘ সময় দর কষাকষির পর ২০ হাজার টাকার বিনিময়ে তাদের ছেড়ে দিতে রাজি হন ডিবি পুলিশ পরিচয় দেয়া ব্যক্তিরা। পরে মাইক্রোবাসে থাকা যাত্রীরা তাদেরকে বিকাশের মাধ্যমে ওই টাকা দেন। ঘটনার একদিন পর মাইক্রোবাসের এক যাত্রী বরিশাল মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তাকে বিষয়টি জানান। এরপর মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে ঘটনার তদন্ত শুরু হয়।

ঘটনাস্থল ও আশেপাশের এলাকায় স্থাপিত সিসিটিভির ফুটেজ দেখে কোতোয়ালি মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মেহেদী হাসান ও উপ-পরিদর্শক (এসআই) ইব্রাহীম খলিলকে শনাক্ত করা হয়। এরপর ২৮ সেপ্টেম্বর এক আদেশে ওই পুলিশ কর্মকর্তাকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করার নির্দেশ দেওয়া হয়। পরবর্তীতে সাময়িক বরখাস্তের পর তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়।

কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (প্রশাসন) বিপ্লব মিস্ত্রি বলেন, এক কিশোরীকে হোয়াটসঅ্যাপে আপত্তিকর ছবি পাঠিয়ে কুপ্রস্তাব দেওয়ার অভিযোগে মেহেদী হাসানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় মামলা হয়েছে। ওই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। তাকে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।