২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:৩২:২৮ অপরাহ্ন


গাইবান্ধায় বাল্যবিয়ের আয়োজন, চারজনের কারাদণ্ড দণ্ড ও জরিমানা
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৬-১১-২০২২
গাইবান্ধায় বাল্যবিয়ের আয়োজন, চারজনের কারাদণ্ড দণ্ড ও জরিমানা গাইবান্ধায় বাল্যবিয়ের আয়োজন, চারজনের কারাদণ্ড দণ্ড ও জরিমানা


গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় বাল্যবিয়ের আয়োজন করায় বরসহ দুজনকে কারাদণ্ড এবং বরের সহযোগী দুজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৬ নভেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার উদাখালী ইউনিয়নের উদাখালী গ্রামে বাল্যবিয়ে হচ্ছে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনিসুর রহমান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলাউদ্দিন ঘটনাস্থলে উপস্থিত হন। কনে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় ও জাল কাগজ তৈরি করে বিয়ে পড়ানোর প্রমাণ পেয়ে ঘটনাস্থল থেকে বরসহ চারজনকে আটক করা হয়।

পরে বর জোহা মিয়াকে বাল্যবিয়ে আইনে ১০ দিনের কারাদণ্ড, কনের স্থানীয় অভিভাবক জুয়েল মিয়াকে সাতদিনের কারাদণ্ড এবং বরের দুই অভিভাবক লুৎফর রহমান ও মোকাব্বরকে এক হাজার টাকা করে জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুর রহমান বলেন, বাল্যবিয়ের অপরাধে শুধু ছেলে ও কনেপক্ষের লোকজনকে সাজা নয়। এর পর থেকে এই ধরনের বিয়ের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে আইনের আওতায় এনে শাস্তি দেওয়া হবে।