২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৫:২৯:৫৪ পূর্বাহ্ন


বাগেরহাটে ২৫০‌টি কচ্ছপ উদ্ধার, তিনজনের কারাদণ্ড
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৯-১১-২০২২
বাগেরহাটে ২৫০‌টি কচ্ছপ উদ্ধার, তিনজনের কারাদণ্ড বাগেরহাটে ২৫০‌টি কচ্ছপ উদ্ধার, তিনজনের কারাদণ্ড


বাগেরহাটের ফ‌কিরহাটে ২৫০টি কচ্ছপসহ ৩ ব্যবসায়ীকে আটক করা হয়েছে। শুক্রবার (১৮ নভেম্বর) বিকেলে ফকিরহাট উপজেলার শুভদিয়া এলাকায় র‌্যাব-৬ ও ফকিরহাট উপজেলা প্রশাসন যৌথ অভিযান চালিয়ে তাদের আটক করে।

এ সময় তাদের কাছ থেকে ২৫০টি জীবিত কচ্ছপ উদ্ধার করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটক ব্যক্তিদের ছয় মাসের কারাদণ্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনোয়ার হোসেন। এ সময় ‌র‌্যাব-৬-এর কোম্পানি কমান্ডার এএসপি পহন চাকমা উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন: বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার সানকিভাঙ্গা এলাকার নুর মোহাম্মাদের ছেলে মো. ম‌নিরুজ্জামান (৩৭), সোহরাব হোসেনের ছেলে মো. আ‌রিফুল ইসলাম (৩৮) এবং খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার খড়িবুনিয়া গ্রামের মৃত বিনয় রায়ের ছেলে দিলীপ রায় (৩৫)।

নির্বাহী কর্মকর্তা মো. মনোয়ার হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৬-এর সদস্যদের সঙ্গে নিয়ে যৌথ অভিযান চালিয়ে ২৫০টি কচ্ছপসহ তিন ব্যবসায়ীকে আটক করা হয়েছে। আটক ব্যক্তিদের বন্যপ্রাণী সংরক্ষণ আই‌নে ছয় মা‌স করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এ ছাড়া উদ্ধার কচ্ছপগুলো বন্যপ্রাণী সংরক্ষণ অধিদফতরে হস্তান্তরের নির্দেশ দেয়া হয়েছে।