২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:৪৯:২৮ পূর্বাহ্ন


মৌচাকে বাজপাখির হামলা, আহত ১০
তমাল দাস :
  • আপডেট করা হয়েছে : ১৯-১১-২০২২
মৌচাকে বাজপাখির হামলা, আহত ১০ মৌচাকে বাজপাখির হামলা, আহত ১০


স্কুলের মধ্যে থাকা শিমুল গাছে দুটি বড় মৌচাকে বাজপাখির হামলা। এ সময় মৌমাছির কামড়ে আহত হয়েছে কমপক্ষে ১০ জন ছাত্র-ছাত্রী। পরিস্থিতি বুঝে আতঙ্কে বন্ধ রাখা হয় স্কুল।  আলিপুরদুয়ারের ফালাকাটা শহর সংলগ্ন কুঞ্জনগর সিনহা পাড়ায় অবস্থিত প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে একটি বাজপাখি ওই মৌচাকে হামলা চালায়। স্কুল তখনও খোলেনি। তখন বেশ কয়েকজন গ্রামবাসী স্কুলের আশেপাশে ছিলেন। তাঁদের মধ্যে অনেকেই মৌমাছির আক্রমনে আহত হয়েছেন। অনেকেই স্কুলের মাঠে গরু-ছাগল বেঁধে রাখেন। মৌমাছির আতঙ্কে শুক্রবার স্কুলের মাঠে গরু-ছাগল দেখা যায়নি। পরে স্থানীয়রা স্কুলের শিক্ষকদের খবর দেন। এই খবর পেয়ে শিক্ষকদের অনেকেই নির্দিষ্ট সময়ের আগে স্কুলে চলে যান। কিন্তু সেখানে গিয়ে তারা লক্ষ্য করেন গ্রামবাসীদের দেয়া খবর অনুযায়ী সেখানে বন বন করে উড়ছে মৌমাছি। এরপর স্কুলের শিক্ষকরা ব্লক প্রশাসন এবং স্কুল পরিদর্শকের সঙ্গে যোগাযোগ করেন। তার পরে পরিস্থিতির কথা মাথায় রেখে স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় স্থানীয় প্রশাসন। পড়ুয়াদের আক্রান্ত হওয়ার আশঙ্কায় স্কুলে আসার আগেই তাদের বাড়ি পাঠিয়ে দেওয়া হয়।

বিদ্যালয়ের টিচার ইনচার্জ রেখা সিনহা বলেন, মৌমাছির কামড়ে অনেকেই আহত হয়েছেন। খবর পেয়ে সময়ের আগেই আমরা স্কুলে যাই। অন্য শিক্ষকরাও আসেন। এরপর পরিস্থিতি দেখে স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে এদিন স্কুলের কোনও পড়ুয়া আক্রান্ত হয়নি।