১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:১১:০০ অপরাহ্ন


হাইকোর্টের আদেশের বিরুদ্ধে নিপুণের আপিল শুনানি আজ
বিনোদন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৯-০২-২০২২
হাইকোর্টের আদেশের বিরুদ্ধে নিপুণের আপিল শুনানি আজ নাসরিন আক্তার নিপুণ। ফাইল ফটো


বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ ফিরে পেতে আইনি লড়াইয়ে চিত্রনায়িকা নাসরিন আক্তার নিপুণ। আপিল বোর্ড কর্তৃক তাকে জয়ী ঘোষণার সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেছেন তিনি। ঐ আবেদনে হাইকোর্টের আদেশ স্থগিত চাওয়া হয়েছে।

বুধবার (৯ ফেব্রুয়ারি) এই আবেদনের ওপর শুনানির জন্য দিন ধার্য করে দিয়েছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালতের বিচারপতি ওবায়দুল হাসান। নিপুণের আইনজীবী ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদের শুনানির আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেওয়া হয়।

গত ২৮ জানুয়ারি এফডিসিতে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন হয়। ঐ নির্বাচনে সভাপতি পদে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক পদে জায়েদ খানকে জয়ী ঘোষণা করা হয়। পরে ভোট পুনঃগণনাতেও জায়েদকে জয়ী ঘোষণা করে আপিল বোর্ড। পরে জায়েদের বিরুদ্ধে ভোট কেনাসহ আচরণবিধি লংঘনের অভিযোগ আনেন সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে আপিল বোর্ড সমাজকল্যাণ মন্ত্রণালয়ে চিঠি লিখেন। ঐ চিঠির পরিপ্রেক্ষিতে সমাজসেবা অধিদপ্তর থেকে আপিল বোর্ডকে চিঠি দিয়ে ভোটের অনিয়মের বিষয়ে ব্যবস্থা নিতে বলা হয়।

এরপরই আপিল বোর্ড দুই পক্ষকে তলব করে অভিযোগের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করতে। কিন্তু আপিল বোর্ডের সামনে উপস্থিত হননি জায়েদ। এরপরই জায়েদের প্রার্থিতা বাতিল করে নিপুণকে বিজয়ী ঘোষণা করে সিদ্ধান্ত দেয় তিন সদস্যের বোর্ড প্রধান সোহানুর রহমান সোহান। এই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করা হয়। সেই আবেদনের শুনানি নিয়ে সোমবার হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ নিপুণকে জয়ী ঘোষণা সংক্রান্ত আপিল বোর্ডের সিদ্ধান্ত এবং সমাজসেবা অধিদপ্তরের চিঠির কার্যক্রম স্থগিত করে দেয়। এই স্থগিতাদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে গতকাল মঙ্গলবার আবেদন করেন নিপুণ।

রাজশাহীর সময় /এএইচ